তেলিয়ামুড়া পৌর পরিষদ নির্বাচনে পৌর পরিষদ বিজেপির দখলে-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা 

২৯ নভেম্বর

সোমবার

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ সমস্ত জল্পনা-কল্পনা অবসান ঘটিয়ে তেলিয়ামুড়া পৌর পরিষদ নির্বাচনে পৌর পরিষদ বিজেপির দখলে। 

সকাল আটটা থেকে শুরু হয় তেলিয়ামুড়া মহকুমা শাসকের কার্যালয়ে ভোট গণনার কাজ। ৭ টি টেবিলের মধ্যে হয় গণনা। তেলিয়ামুড়া মহকুমা শাসক তথা রিটার্নিং অফিসার ১৫ টি ওয়ার্ডের বিজয়ী প্রার্থীদের নাম ঘোষণা করেন সকাল দশটা নাগাদ। 

                            হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন 

১৫ টি ওয়ার্ডের মধ্যে ১নং ওয়ার্ডের তৃণমূল এবং বিজেপির মধ্যে ভোটের লড়াই হয়।তাতে বিজেপি প্রার্থী অপর্ণা শীল পেয়েছে ৫৯৪ টি ভোট অপরদিকে তৃণমূল কংগ্রেস পেয়েছে ৩০৮ টি ভোট। অপর্ণা শীল ২৮৬ ভোটের ব্যাবধানে জয়ী হয়েছে। ২নং ওয়ার্ডের বিজেপির প্রার্থী মধুসূদন রায় পেয়েছে ৫০৯ টি ভোট। অপরদিকে তৃণমূল কংগ্রেসের প্রার্থী পেয়েছে ২৭৯ টি ভোট। 


এই ওয়ার্ডে মধুসূদন রায় ২৩০টি  ভোটের ব্যাবধানে জয়ী হয়েছে। ৩নং ওয়ার্ডের বিজেপির মনোনীত প্রার্থী বরুনা ঋষি দাস পেয়েছে ৩৫৯ টি ভোট। তৃণমূল কংগ্রেসের প্রার্থী পেয়েছে ২৮২ টি ভোট। বরুনা ঋষি দাস ৭৭ টি ভোটের ব্যাবধানে জয়ী হয়েছে। ৪ নং ওয়ার্ডের মোট ভোটার ৯৩৫ জন। তাতে বিজেপির মনোনীত প্রার্থী মালাশ্রী সাহা পাল পেয়েছে ৫৪৯ টি ভোট,তৃণমূল কংগ্রেস পেয়েছে ২৩৩ টি ভোট।৩১৬ টি ভোটের ব্যাবধানে বিজেপি মনোনীত প্রার্থী জয়ী হয়েছে। ৫নং ওয়ার্ডের বিজেপি মনোনীত প্রার্থী বিমল রক্ষিত পেয়েছে ৬৭৩টি ভোট। এবং তৃণমূল কংগ্রেসের মনোনীত প্রার্থী পেয়েছে ২২১ টি ভোট। ৩৫২ টি ভোটের ব্যাবধানে বিজেপির মনোনীত প্রার্থী বিমল রক্ষিত জয়ী হয়েছে।৬নং ওয়ার্ডের বিজেপির মনোনীত প্রার্থী বাবলি মজুমদার রায় পেয়েছে ৫৩৯ টি ভোট।এবং তৃণমূল কংগ্রেসের মনোনীত প্রার্থী পেয়েছে ২৫৭ টি ভোট। এই ওয়ার্ডের বিজেপির প্রার্থী ২৮২ টি ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছে।৭ নং ওয়ার্ডের বিজেপি মনোনীত প্রার্থী রূপক সরকার পেয়েছে ৩৬৩ টি ভোট এবং তৃণমূল প্রার্থী পেয়েছে ১৫৪ টি ভোট। বিজেপির মনোনীত প্রার্থী রূপক সরকার ২০৯ টি ভোটের ব্যাবধানে জয়ী হয়েছে।এদিকে ৮নং ওয়ার্ডের বিজেপি মনোনীত প্রার্থী রিঙ্কু ভৌমিক দেব পেয়েছে ৬৭৯ টি ভোট অপরদিকে সিপিএমের মনোনীত প্রার্থী পেয়েছে ৩১৬  টি ভোট। রিঙ্কু ভৌমিক  দেব সিপিএমের মনোনীত প্রার্থী কে ৩৬৩ টি ভোটের ব্যবধানে হারিয়ে বিজয়ী হয়েছে। ৯নং ওয়ার্ডের বিজেপির প্রার্থী পেয়েছে ৬২০ টিএবং সিপিআইএম-এর মনোনীত প্রার্থী পেয়েছে ৩৩৬ টি ভোট।বিজেপির মনোনীত প্রার্থী সিপিএমের মনোনীত প্রার্থীকে ২৮৪ টি ভোটের ব্যাবধানে হারিয়ে বিজয়ী হয়েছে।১০ নং ওয়ার্ডের বিজেপির মনোনীত প্রার্থী নিশা রানী সূত্রধর পেয়েছে ২৬০ টি ভোট এবং তৃণমূল কংগ্রেসের মনোনীত প্রার্থী পেয়েছে ২৫২ টি ভোট পেয়েছে। ৮ ভোটের ব্যাবধানে নিশা রানী সূত্রধর বিজয়ী হয়েছে। ১০ নম্বর ওয়ার্ডে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে বিজেপি মনোনীত প্রার্থী নিশা রাণী সূত্রধর এবং তৃণমূল কংগ্রেস প্রার্থীর মধ্যে। ১১ নং  ওয়ার্ডের বিজেপি মনোনীত প্রার্থী পেয়েছে ৪৬০ টি ভোট। এবং তৃণমূল কংগ্রেসের মনোনীত প্রার্থী পেয়েছে ১০৭ টি ভোট ।তৃণমূল কংগ্রেসের মনোনীত প্রার্থীকে ৩৫৩ ভোটের ব্যাবধানে হারিয়ে বিজেপি মনোনীত প্রার্থী বিজয়ী হয়েছে। ১২ নং ওয়ার্ডের বিজেপির মনোনীত প্রার্থী পেয়েছে ৪০৫ টি ভোট এবং তৃণমূল কংগ্রেসের মনোনীত প্রার্থী পেয়েছে ৩২৫ টি ভোট। তৃণমূল কংগ্রেসের মনোনীত প্রার্থী কে ৮০ ভোটের ব্যাবধানে হারিয়ে বিজেপির প্রার্থী বিজয়ী। ১৩ নম্বর ওয়ার্ডের বিজেপি মনোনীত প্রার্থী পেয়েছে ৩৯৩ টি ভোট এবং তৃণমূল কংগ্রেসের মনোনীত প্রার্থী পেয়েছে ৩৩৮ টি ভোট। তৃণমূল কংগ্রেসের মনোনীত প্রার্থীকে ৫৫ ভোটের ব্যাবধানে হারিয়ে বিজয়ী হয়েছে বিজেপির প্রার্থী। ১৪  নং ওয়ার্ডের বিজেপির প্রার্থী পেয়েছে ৩২৭ টি ভোট এবং তৃণমূল কংগ্রেসের মনোনীত প্রার্থী পেয়েছে ২৮৭ টি ভোট।


তৃণমূল কংগ্রেসের মনোনীত প্রার্থীকে ৪০ টি ভোটের ব্যাবধানে হারিয়ে বিজয়ী হয়েছে বিজেপির প্রার্থী। তেলিয়ামুড়া পৌর পরিষদের এলাকার গুরুত্বপূর্ণ ১৫ নম্বর। এই ১৫ নং ওয়ার্ডের বিজেপি মনোনীত প্রার্থীর নীতিন  সাহা পেয়েছে ৫৮০ টি ভোট এবং তৃণমূল কংগ্রেসের মনোনীত প্রার্থী অশোক দাস গুপ্ত পেয়েছে ৩৬৪ টি ভোট। 

নীতিন কুমার সাহা অশোক দাশগুপ্তকে ২১৬ টি ভোটের ব্যাবধানে হারিয়ে বিজয়ী হয়েছে।এ ব্যাপারে বলতে গিয়ে  তেলিয়ামুড়া বিধানসভা কেন্দ্রের বিধায়ক কল্যাণী রায় জানান,, বিজেপির জয় নিশ্চিত ছিল। জয়ের ব্যাপারে তিনি অত্যন্ত খুশি। তাছাড়া তিনি তৃণমূল কংগ্রেসকে কটাক্ষ করে বলেন যাদের ত্রিপুরায় মূল নেই তারা ত্রিপুরায় ফোঁটাতে এসেছে জোড়া ফুল। মানুষজন সিপিআইএমের মতো তৃণমূল কংগ্রেসকে জনবর্জন করেছে তেলিয়ামুড়া পৌর পরিষদে। তাছাড়া মুখ্যমন্ত্রী কে তেলিয়ামুড়া পৌর পরিষদের পক্ষ থেকে ১৫ টি পদ্মফুল উপহার দিয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu