স্বাস্থ্য কর্মীদের দায়িত্ব হীনতায় চিন্তিত সাধারণ জনগন - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১১ মে
মঙ্গলবার

তেলিয়ামুড়া প্রতিনিধি:- বর্তমান কোভিড পরিস্থিতিতে সারা বিশ্বের সাথে ভারতবর্ষ তথা ত্রিপুরা রাজ্যও একই অবস্থা। সরকার, স্বাস্থ্য দপ্তর প্রতিদিন সাধারণ মানুষকে সচেতন করার বিভিন্ন পদিক্ষেপ নিচ্ছেন। প্রতিদিন নিয়মকরে তেলিয়ামুড়া রেলস্টেশনে চলছে রেলে করে আসা যাত্রীদের কোভিড টেস্ট। 

সোমবারও এর ব্যতিক্রম হয়নি। এদিন শিলচর থেকে আগরতলা গামী যাত্রীদের কোভিড টেস্ট করে এক জনকে কোভিড পোজেটিভ পাওয়া যায়। অভিযোগ, পোজেটিভ রোগিকে স্বাস্থ্যকর্মীরা হাসপাতাল বা কোভিড কেয়ার সেন্টারে না নিয়ে রেল স্টেশন ফেলে চলে যান। পোজেটিভ রোগির আত্মীয় স্বজনরা জানান স্বাস্থ্য কর্মীরা তাদের জানিয়ে দেন যে তাদের কাছে পিপিই কিট নেই, কাজেই পোজেটিভ রোগীকে নেওয়া যাবেনা। 

এই বলে রেল স্টেশন থেকে চলে আসেন তারা। স্টেশনে থাকা যাত্রিদের আরও অভিযোগ কোভিড টেস্টের জন্য ব্যবহৃত সোয়াব স্টিক ও অন্যান্য সামগ্রী ব্যবহার করার পর রেলস্টেশনেই যত্রতত্র ফেলে দেন স্বাস্থ্য কর্মীরা। যা আমাদের ক্যামেরায় ও ধরা পড়ে। 

প্রশ্ন হল যেখানে নিত্যদিন রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে সেই খানে এহেন দ্বায়িত্বজ্ঞানহীন আচরন কতটা নিরাপদ? এদিকে পোজেটিভ পাওয়া রোগী নিরুপায় হয়ে বিষয়টি লক্ষ করে রইলেন। কারন কোন ধরনের সহযোগিতা উনি পাচ্ছিলেন না। 

পাশাপাশি আরও একটা বিষয় নজরে আসে যেখানে বিগত দিনগুলোতে কোভিড পেশেন্ট পাওয়া গেছে রেলস্টেশনে টেস্টের পর, কিন্তু রেলস্টেশনে কোনও ধরনের সেনিটাইজ ও করা হয়নি বলে অভিযোগ। উক্ত অভিযোগে সত্যতা পাওয়া যায় রেলস্টেশনে দ্বায়িত্বে থাকা এক পুলিশ অফিসারের বক্তব্যেও। এধরণের আচরণে চিন্তায় রয়েছেন সাধারন জনগন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu