নিজের উপার্জনের অর্থ দিয়ে তিন কানি জায়গাতে এক ব্যক্তি তৈরি করলেন দুটি মন্দির - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১০ মে
সোমবার

তেলিয়ামুড়া প্রতিনিধি:- সমাজের জন্য যেকোনো উন্নয়নমূলক কাজ করে এক অনাবিল আনন্দ পাওয়া যায়। তাই তিনি কাজ করছেন, কে সেই স্বহৃদয়বান ব্যক্তি। তিনি হলেন তেলিয়ামুড়া মহকুমার পশ্চিম ঘিলাতলীর মনিপুরী বস্তির বাসিন্দা সুজিত দেবনাথ। 

টানা ৩৬ বছর বহিরাজ্যে ব্যবসা করে উপার্জনের অর্থ দিয়ে তিন কানি জায়গাতে দুটি মন্দির তৈরি করেন, রাধা গিরিধারী মন্দির এবং ত্রিপুরেশ্বরী শিবমন্দির। এই দুটি মন্দির তৈরি করতে সুজিত দেবনাথ ব্যয় করেন ১ কোটি ২৫ লাখ টাকা। গ্রামীণ এলাকার পরিবেশে মন্দিরটি যেন অপূর্বময়। সুস্থ্য সমাজ গঠনে এমন সুদৃশ্যমান মন্দিরের প্রয়োজনও রয়েছে। 

এ প্রসঙ্গে সুজিত দেবনাথ বলেন, উনার পৈতৃক সম্পত্তিতে এই মন্দির নির্মাণ করা হয়। মন্দিরটি নির্মাণে অর্থনৈতিক ভাবে সহায়তা করেন উনার পাঁচ ভাই এবং তিন বোন। তিনি জানান মায়াপুর শ্রী কৃষ্ণ মিশন এর সাথে কথাবার্তা করে এই মন্দির চত্বরে একটি শ্রী কৃষ্ণ মিশন স্কুল খোলবেন। 

এর কারণ বা উদ্দেশ্য হিসাবে সুজিত দেবনাথ জানান, মন্দিরে বিদ্যালয় হলে এই বিদ্যালয়ের আয়-উপার্জনের এক অংশ মন্দিরের কাজে আসবে। কারণ প্রতিদিন এই দুটি মন্দিরে প্রায় ১,৫০০ টাকা ব্যয় হচ্ছে। গোটা খোয়াই জেলার মধ্যে এই প্রথম কোনো সুদৃশ্যমান মন্দির তৈরি হল। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu