Ad Code

Responsive Advertisement

সরকারি আধা সরকারি সংস্থার অফিসগুলিতে কোভিড-১৯ সংক্রান্ত বিধিনিষেধ - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
৮এপ্রিল
বৃহস্পতিবার
বিশেষ প্রতিনিধি:- সরকারি, আধাসরকারি কিংবা বিভিন্ন স্বশাসিত সংস্থার অফিসগুলিতে কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে কিছু পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গৃহীত পদক্ষেপগুলি হল ২০ জনের বেশি লোক নিয়ে কোনও সভা অনুষ্ঠিত হতে পারবে না। অংশগ্রহণকারীদের চেয়ারের মধ্যে কমপক্ষে এক মিটার দূরত্ব বজায় রাখতে হবে এবং তাদের সবাইকে মাস্ক / মুখাবরণ পরিধান করতে হবে।
বৈঠকের শুরুতে এবং শেষে স্যানিটাইজার ব্যবহারের বন্দোবস্ত করতে হবে। ভবন, টাউন হল, রবীন্দ্র ভবন ও অন্যান্য পাবলিক প্লেসে বড় আকারের অনুষ্ঠান করা যাবে না। সরকারি ও বাসভবনের কার্যালয়ে লোক সমাগম নিয়ন্ত্রণের লক্ষ্যে আগাম সাক্ষাতের সময় নির্ধারণ করে আসতে হবে। সমস্ত অফিস প্রতিদিন পরিষ্কার ও স্যানিটাইজ করতে হবে। অফিসে এবং পাবলিক প্লেসে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে।
মাস্ক ব্যবহার না করলে জরিমানা দিতে হবে সংশ্লিষ্ট ব্যক্তিকে এবং তা কার্যকর করার দায়িত্বে থাকবেন সচিবালয়ের ক্ষেত্রে এসএ দপ্তরের সচিব এবং অন্যান্য অফিসে সংশ্লিষ্ট অফিসের হেড অব অফিস। সরকারি অফিসের নিরাপত্তা রক্ষীরা মাস্ক ছাড়া কাউকে প্রবেশ করতে দেবেন না। কোনো আধিকারিক যদি কোনো কোভিড-১৯ রোগীর সাথে সরাসরি সংস্পর্শে আসেন তাহলে তিনি প্রয়োজনীয় সাবধানতা অবলম্বন করবেন।
যারা কোনো কোভিড রোগীর সংস্পর্শে আসেন তারা যার যার শারীরিক অবস্থার প্রতি নজর দেবেন এবং স্বাস্থ্যকর্মীদের পরামর্শ অনুযায়ী প্রয়োজনীয় টেস্ট করাবেন। কোনো কর্মচারীর মধ্যে এআরআই/আইএলআই-এর লক্ষণ দেখা গেলেই তার হেড অব অফিসকে তৎক্ষণাৎ জানাতে হবে এবং স্বাস্থ্য পরীক্ষা করাতে হবে। কর্মচারী এবং আধিকারিকদের বিনা প্রয়োজনে জমায়েত না করতে পরামর্শ দেওয়া হয়েছে। পুনরায় নির্দেশ জারি না হওয়া পর্যন্ত বায়োমেট্রিক উপস্থিতি বন্ধ থাকবে। ঘন ঘন স্যানিটাইজার ব্যবহার করতে পরামর্শ দেওয়া হয়েছে, বিশেষ করে দরজার হাতল ও লিফট ব্যবহারের পর। খেলাধূলার আসর, প্রতিযোগিতা, যেখানে জমায়েত হওয়ার সম্ভাবনা রয়েছে তা এড়িয়ে চলতে বলা হয়েছে। লক্ষণযুক্ত কর্মচারীদের চিহ্নিত করতে সম্ভব হলে অফিসের সমস্ত প্রবেশ দ্বারে থার্মাল স্ক্রিনিং করতে বলা হয়েছে। একমাত্র রোগের লক্ষণ নেই এমন ব্যক্তিদের অফিস চত্বরে ঢুকতে দেওয়া উচিত।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu