চৈত্র মাসের বিক্রয় সামগ্রী তুলে নিল ধর্মনগর পৌর পরিষদ - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১৩ এপ্রিল
মঙ্গলবার
ধর্মনগর প্রতিনিধি:- বর্তমানে দেশের সাথে সাথে রাজ্যেও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। তাই করোনা নিয়ন্ত্রণে রাজ্য সরকার বর্তমানে বেশ কিছু সতর্কতা জারি করেছেন। সে সতর্কতাকে মান্যতা দিতে গিয়ে সোমবার সন্ধ্যায় ধর্মনগর কালী দিঘির পারে বসা বিভিন্ন দোকানিদের দোকানের বিভিন্ন বিক্রয় সামগ্রী তুলে নিল ধর্মনগর পৌর পরিষদ। এই ঘটনায় সোমবার সন্ধ্যায় তুমুল বিশৃঙ্খলা সৃষ্টি হয় কালি দিঘি এলাকায়।
ঘটনার বিবরণে জানা যায় প্রতিবছর এই চৈত্র মরসুমে ধর্মনগর কালি দিঘির পারে চৈত্র সেল এর বেশ জমজমাট বাজার বসে। এই বাজারে রাজ্য এবং বহি রাজ্যের বিক্রেতারা বিভিন্ন রকম মহিলাদের পোশাক, বিছানার চাদর, সহ রকমারি সামগ্রী নিয়ে দোকান খোলেন। ভিড় জমে বহু ক্রেতাদের। কিন্তু এ বছর রাজ্যে কোভিড নিয়ন্ত্রণে সরকার সর্তকতা জারি করায় দিঘীর পাড় এলাকায় চৈত্র সেল এর মার্কেট বসানোর অনুমতি মেলেনি বিক্রেতাদের । এরি মধ্যে বিনা অনুমতিতেই বেশ কয়েকদিন যাবৎ চলছিল ধর্মনগর দিঘীরপাড়ের চৈত্র সেল এর মার্কেট । আচমকা সোমবার সন্ধ্যা নাগাদ যখন ক্রেতারা ওই জায়গা থেকে বিভিন্ন সামগ্রী ক্রয় করেছিলেন।
সেই সময় ধর্মনগর পৌর পরিষদ কর্তৃপক্ষ দোকানগুলোর বিক্রয় সামগ্রী গাড়িতে তুলে নিয়ে যায়। দোকানিরা অভিযোগ করেন পুরো পরিষদ কর্তৃপক্ষ আচমকা তাদের দোকান সামগ্রী তুলে নিয়ে যাওয়ার সুযোগকে কাজে লাগিয়ে দোকানে আসা ক্রেতারা বহু জিনিস লুট করে নিয়ে যায়। নিরিহ বিক্রেতারা জানান সারা বছর চৈত্র বাজারের অপেক্ষার পর বহু টাকা ঋন করে বিক্রয় সামগ্রী ক্রয় করেছিলেন। কিন্তু তাতে থাবা বসালো ধর্মনগর পৌর পরিষদ। তাদের আরো অভিযোগ ধর্মনগর বাজারের স্থায়ী দোকান দাররা প্রকাশ্যে ভীড় জমিয়ে চৈত্র সেল ব্যবসা করে চলেছেন। কিন্তু রাজ্য সরকারের সর্তকতা অনুযায়ী পুরো পরিষদ বাজারের স্থায়ী দোকানিদের বিরুদ্ধে পদক্ষেপ নিচ্ছেন না।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu