HeadLogo

অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের উদ্যোগে ককবরক দিবস পালন - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা 
২০ জানুয়ারি ২০২০  
বুধবার

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ- ১৯শে  জানুয়ারি ককবরক দিবস উপলক্ষে এবিভিপি অর্থাৎ অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ তেলিয়ামুড়া নগর ইউনিটের উদ্যোগে চিত্রাঙ্গদা কলা কেন্দ্র অর্থাৎ টাউনহলে ৪৩তম  ককবরক দিবস পালন করল বেশ ঘটা করে।উক্ত আনন্দঘন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্য বিধানসভার মুখ্য সচেতক তথা ২৮ তেলিয়ামুড়া বিধানসভা কেন্দ্রের বিধায়িকা কল্যাণী রায়, অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের স্টেট এক্সিকিউটিভ বিশ্বজিৎ দেবনাথ, এবিভিপি অর্থাৎ অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ তেলিয়ামুড়া নগর ইউনিটের জেনারেল সেক্রেটারি রঙ্গিন কলই সহ অন্যান্যরা। 

এই ৪৩তম ককবরক দিবস উপলক্ষে প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করেন রাজ্য বিধানসভার মুখ্য সচেতক কল্যাণী রায়। এদিন এই অনুষ্ঠানে এবিভিপি অর্থাৎ অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ এর উপজাতি ছাত্র-ছাত্রীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। 


পরে এই আনন্দঘন অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে রাজ্য বিধানসভার মুখ্য সচেতক তথা এলাকার বিধায়িকা কল্যাণী রায় বলেন, দীর্ঘ বছর যাবত ধরে উপজাতিদের আন্দোলনের ফলে ১৯৭৮ সালের ১৯ শে জানুয়ারি উপজাতিদের মাতৃভাষা অর্থাৎ ককবরক ভাষা সরকারিভাবে স্বীকৃতি লাভ করে এরপর থেকে প্রতি বছর ধরেই উপজাতি ভাই-বোনেরা এই ককবড়ক দিবসটি পালন করে আসছে।


এদিন এই আনন্দঘন সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রত্যক্ষ করা গেল ককবরক দিবসকে সামনে রেখে উপজাতি ছাত্র ছাত্রীরা নিজস্ব পোশাকে সুসজ্জিত হয়ে এই অনুষ্ঠানে অংশ নেয়।

কোন মন্তব্য নেই