এনএসএস -এর ৭ দিবস ব্যাপী বিশেষ বার্ষিক প্রশিক্ষণ শিবির - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা 
২০ জানুয়ারি ২০২০  
বৃহস্পতিবার

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ- বৃহস্পতিবার থেকে তেলিয়ামুড়া দ্বাদশে শুরু হলো এনএসএস -এর ৭ দিবস ব্যাপী বিশেষ বার্ষিক প্রশিক্ষণ শিবির। উক্ত অনুষ্ঠানে প্রদীপ প্রজ্জ্বলন করে অনুষ্ঠানের শুভ সূচনা করেন ২৮ তেলিয়ামুড়া বিধানসভা কেন্দ্রের বিধায়িকা তথা রাজ্য বিধানসভার মুখ্য সচেতক কল্যাণী রায়, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিহির দেবনাথ, বিদ্যালয় পরিচালন কমিটির পক্ষে  অরুন দাস, এনএসএস প্রোগ্রাম অফিসার জগন্নাথ সূত্রধর সহ অন্যান্যরা। 

অনুষ্ঠানের স্বাগত ভাষণ রাখেন এন এস এস প্রোগ্রাম অফিসার জগন্নাথ সূত্রধর। জগন্নাথ বাবু এনএসএস এর গুরুত্ব সম্পর্কে বিশদ আলোচনা করেন। তিনি বলেন, এনএসএস প্রথম ভারতের বিভিন্ন রাজ্যের মোট ৩৭ টি  বিশ্ববিদ্যালয়ে চালু হয়। পরবর্তী সময়ে বিভিন্ন বিদ্যালয় এবং বিশ্ববিদ্যালয় ও কলেজে চালু হয় এনএসএস। 


জাতীয় সেবা প্রকল্প বা এন এস এস মূলত স্বামীজি এবং মহাত্মা গান্ধীর আদর্শ ও নীতির উপর ভিত্তি করে গড়ে উঠেছে। এনএসএসের মূল লক্ষ্য হলো সেবার মাধ্যমে শিক্ষার্থীদের ব্যক্তিত্বের বিকাশ ঘটানো।তাছাড়া উদ্বোধকের ভাষণে বিধায়িকা বলেন, আমরা যখন রক্তের প্রয়োজন হয় তখন আমরা রক্তের জাতি-ধর্ম-বর্ণের বিচার করি না। 


এটা হিন্দু রক্ত না মুসলমানের নাকি খ্রিস্টান নাকি বুদ্ধের রক্ত সেই বিচার আমরা করিনা। বিশ্বে অনেক কিছুই বিজ্ঞানীরা আবিষ্কার করলেও রক্তের আবিষ্কার বিজ্ঞানীরা করতে পারেনি।বিধায়িকা রক্তদানে ছাত্র-ছাত্রীদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu