HeadLogo

গুরুকুল মিউজিক ইন্সটিটিউটের জাঁকজমক বর্ষপূর্তি অনুষ্ঠান - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা 
১৩ জানুয়ারি ২০২০  
বুধবার 

ধর্মনগর প্রতিনিধিঃ মনোজ্ঞ শাস্ত্রীয় সন্ধ্যার মধ্য দিয়ে উদযাপিত হলো ধর্মনগরের গুরুকুল মিউজিক ট্রেনিং ইনস্টিটিউট এর নবম বর্ষপূর্তি অনুষ্ঠান । ধর্মনগরের এই গুরুকুল মিউজিক ট্রেনিং ইনস্টিটিউট মূলত শাস্ত্রীয় নৃত্য, শাস্ত্রীয় সংগীত ও তবলা শিক্ষা দিয়ে থাকেন । এই বিদ্যালয়ের পরিচালনার দায়িত্বে রয়েছেন রাজ্যের দুই প্রথিতযশা শিল্পী তথা নৃত্যশিল্পী পূর্ণশ্রী ঘোষ এবং তবলা শিল্পী  সুমন ঘোষ।  

ধর্মনগর শিববাড়ি রোডে স্থিত এই মিউজিক ইনস্টিটিউট গোটা বছরেই উত্তর জেলার ছাত্র-ছাত্রীদের নিত্য এবং সঙ্গীতের তালিম দিয়ে থাকে। পাশাপাশি প্রতিবছর শাস্ত্রীয় নৃত্য ও শাস্ত্রীয় সংগীত সহ মনোজ্ঞ  শাস্ত্রীয় সন্ধ্যার মধ্য দিয়ে তাদের বর্ষপূর্তি অনুষ্ঠান পালন করে থাকে।  এবছর তারা ৯ জানুয়ারি  অর্থাৎ শনিবার ধর্মনগর অর্ধেন্দু ভট্টাচার্য স্মৃতি ভবনে শাস্ত্রীয় সন্ধার মধ্য দিয়ে নবম বর্ষপূর্তি অনুষ্ঠান পালন করলো। এই অনুষ্ঠানে গুরুকুল মিউজিক ট্রেনিং ইনস্টিটিউটের ছাত্র-ছাত্রীরা দলগত শাস্ত্রীয় কত্থক নৃত্যের মধ্য দিয়ে অসাধারণ পরিবেশনা উপস্থাপন করেন। ছোট থেকে শুরু করে বিদ্যালয়ের প্রতিটি স্তরের ছাত্র-ছাত্রীদের পরিবেশনা ছিল মনমুগ্ধকর। অনুষ্ঠানের শুরুতেই বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের পরিবেশনা শেষে রাজ্যের প্রতিষ্ঠিত শাস্ত্রীয় শিল্পীরা তাদের একক ও দ্বৈত পরিবেশনা উপস্থাপন করেন। যেমন অতিথি শিল্পীদের মধ্যে শাস্ত্রীয় সংগীত পরিবেশন করেন আগরতলার কল্পিতা সূত্রধর শাস্ত্রীয় গৌড়ীয় নৃত্য পরিবেশন করেন ধর্মনগরের দেবরাজ দাস শাস্ত্রীয় সরোদ বাদন এ ছিলেন আগরতলার অরুনাভ শর্মা শাস্ত্রীয় দ্বৈত কত্থক নৃত্য পরিবেশন করেন আগরতলার প্রসেনজিৎ বণিক ও ঈশিতা ভৌমিক। 

গুরুকুল মিউজিক ট্রেনিং ইনস্টিটিউটের নৃত্য  শিক্ষিকা পূর্ণশ্রী ঘোষ জানিয়েছেন। প্রতিবছর বিদ্যালয়ের বর্ষপূর্তি অনুষ্ঠান দু'দিনব্যাপী হয়ে থাকে এবং এতে রাজ্য ও বহি রাজ্যের শিল্পীরা অংশগ্রহণ করত । কিন্তু এ বছর করোনাকালীন পরিস্থিতির কারণে একদিনের  সীমিত পরিবেশনা মধ্য দিয়ে নবম বর্ষপূর্তি অনুষ্ঠান পরিসমাপ্তি করা হয়েছে। এবং যতটুকু পারা যায় সরকারি বিভিন্ন নির্দেশিকা কে মাথায় রেখেই বর্ষপূর্তি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আগামীতে আরো অনুষ্ঠান আয়োজনের চেষ্টা থাকবে । তবে শনিবার ধর্মনগর পুরাতন টাউন হল তথা অর্ধেন্দু ভট্টাচার্য স্মৃতি ভবনে গুরুকুল মিউজিক ট্রেনিং ইনস্টিটিউটের অনুষ্ঠান দেখতে গোটা হলে দর্শকদের ভালো সংখ্যক উপস্থিতি লক্ষ্য করা যায় ।পাশাপাশি  প্রতিটি শিল্পীর পরিবেশনা দর্শকদের মন জয় করেছে।

কোন মন্তব্য নেই