HeadLogo

৯ দফা দাবি নিয়ে তেলিয়ামুড়া মহকুমা কমিটির উদ্যোগে মহকুমা শাসকের নিকট ডেপুটেন - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা 
১২ জানুয়ারি ২০২০  
মঙ্গলবার

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ কেন্দ্রীয় সরকারকে (১)কৃষকদের স্বার্থে কৃষি বিরোধী আইন অবিলম্বে বাতিল করতে হবে, (২ )১০৩২৩ চাকরীচ্যুত শিক্ষকদের অবিলম্বে চাকরিতে বহাল করতে হবে(৩) আগামী ছয় মাস রাজ্যে স্থায়ী কর্মহীন পরিবারকে মাসে সাত হাজার পাঁচশত টাকা ও ১০ কেজি করে খাদ্য সামগ্রী বিনামূল্যে দিতে হবে ইত্যাদি ৯ দফা দাবি নিয়ে ত্রিপুরা তপশিলি জাতি সমন্বয় সমিতির রাজ্য কমিটির আহবানে তেলিয়ামুড়া মহকুমা কমিটির উদ্যোগে মহকুমা শাসকের নিকট এক ডেপুটেশনে মিলিত হন সংগঠনের সাত সদস্যের এক প্রতিনিধি দল। ঐ মহকুমা শাসক ভাস্বর ভট্টাচার্যের নিকট ৯ দফা দাবি সনদ তুলে দেন নেতৃত্বরা। 


পরবর্তী সময়ে তেলিয়ামুড়া সিপিআইএম বিভাগীয় কমিটির কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হয় এক জনজমায়েত। এই জমায়েতে উপস্থিত ছিলেন সংগঠনের রাজ্য নেতৃত্ব রতন ভৌমিক, সুধন দাস, মনীন্দ্র চন্দ্র দাস সহ অন্যান্য নেতৃত্বরা এদিন জনসমাবেশ তেলিয়ামুড়ার সংগঠনের কর্মী সমর্থকরা সমস্ত ভয়-ভীতি কে উপেক্ষা করেই জনসমাবেশে শামিল হন। 


আলোচনা করতে গিয়ে নেতৃত্বরা দিল্লিতে এক মাসের উপর কৃষক আন্দোলন এর প্রতি সংহতি জানিয়ে কেন্দ্রীয় সরকারের বিরূপ মনোভাব এর কঠোর সমালোচনা করেন। একদিকে প্রচন্ড ঠান্ডা অন্যদিকে আন্দোলনরত কয়েকজন কৃষকের মৃত্যু কোনকিছুই কেন্দ্রীয় সরকারের  নজরে আসছে না। বরং কৃষকদের মৌলিক চাহিদাকে বারবার বৈঠক করে বেকায়দায় ফেলতে চাইছেন। 


এহেন পরিস্থিতিতে কৃষকদের দাবিগুলো পূরণ করা, কৃষি বিল মুকুব করা সেইসাথে ১০৩২৩ জন চাকরীচ্যুত শিক্ষকদের চাকুরিতে পুনর্বহাল করা সহ ৯ দফা দাবি নিয়ে মহকুমা শাসকের নিকট ডেপুটেশন প্রদান করা হয় সংগঠনের তেলিয়ামুড়া মহুকুমা কমিটির পক্ষ থেকে।

কোন মন্তব্য নেই