HeadLogo

শীত কম্বল বিতরণ থেকে বঞ্চিত হচ্ছে প্রকৃত গরীব দুস্থ পরিবার গুলি - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা 
০৬ জানুয়ারি ২০২০  
বুধবার

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ প্রচন্ড ঠান্ডা থেকে উপজাতি এলাকার গরীব-দুস্থদের কিছুটা হলেও রেহাই দিতে শুরু হয়েছে শীত কম্বল বিতরণ। আর কম্বল বিতরণে চলছে স্বজনপোষণ মুখ চেনা কম্বল বিতরনের কর্মশালা। আর তাতে বঞ্চিত হচ্ছে প্রকৃত গরীব দুস্থ পরিবার গুলি। এমনই এক চিত্র দেখা গেল তেলিয়ামুড়া মহকুমার মুঙ্গিয়াকামি ব্লকের অধীনে নুনাছড়া ও কাঁকড়া ছড়া এডিসি ভিলেজে। 

বিগত কয়েকদিন পূর্বে টি টি এ ডি সির এমপ্লয়িজ  অ্যাসোসিয়েশন এবং মহারাজা বীর বিক্রম মানিক্য বাহাদুর হামক্রাই মোতা সংস্থার যৌথ উদ্যোগে খোয়াই জেলার সাব-জোনাল দপ্তরের সহায়তায় দুটি এডিসি ভিলেজে  সাতশত (৭০০) কম্বল বিতরণ করা হয়। এরমধ্যে কাঁকড়া ছড়া এডিসি ভিলেজে মোট পরিবার ৪৪৭ টি যার বেশিরভাগই গরীব দুস্থ সেখানে কম্বল বিতরণ করা হয়েছে মাত্র ৩৫০টি আর  নোনা  ছড়া এডিসি ভিলিজে কম্বল দেওয়া হয়েছে ৩৫০ টি। 


কিন্তু পরিতাপের বিষয় হলো তুই কর্মা এডিসি ভিলেজের বিলাই হাম রিয়াং  পাড়া ও তির্থ মনি রিয়াং পাড়ার ১৬৫ জন কে কম্বল দেওয়া হবে বলে অনুষ্ঠানস্থলে ডাকা হলেও তাদের ভাগ্যে জুটেনি সেই কম্বল। যদিও এই কম্বল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এলাকার বিধায়ক ডঃ অতুল দেববর্মা। এলাকাবাসীর অভিযোগ, দুটি এডিসি  ভিলেজে প্রকৃত পাওনাদাররা শীত কম্বল থেকে বঞ্চিত হল। 


এ নিয়ে এলাকায় ক্ষোভ সঞ্চার হয়েছে। তাদের অভিযোগ, অনেক গরীব দুস্থ পরিবার থাকা সত্ত্বেও কম্বল বিতরণ করা হয়েছে কিছু চাকরিজীবী পরিবারের মধ্যে। কম্বল বিতরনের স্বজনপোষণের নিয়ম এখানেও মেনে চলা হয়েছে এমনটাই মনে করছেন শুভবুদ্ধি সম্পন্ন সচেতন মহল।

কোন মন্তব্য নেই