নজরকাড়া নেতাজির ১২৫ তম জন্ম জয়ন্তী পালনের পরিকল্পনায় ধর্মনগর - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা 
২৯ ডিসেম্বর ২০২০  
মঙ্গলবার

ধর্মনগর প্রতিনিধিঃ প্রতিবছর উত্তর-পূর্বাঞ্চলের মধ্যে ত্রিপুরার রাজধানী আগরতলায় নেতাজি জন্মজয়ন্তী  সম্পূর্ণ অন্য ধাঁচে আড়ম্বরতার সাথে বেশ ঘটা করে পালন করা হয়ে থাকে। রাজ্যে নতুন সরকার প্রতিষ্ঠিত হওয়ার পরে সংস্কৃতির শহর ধর্মনগরেও শুরু হয় জাঁকজমকপূর্ণ নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মজয়ন্তী পালন। তাই ২০২০সালের ২৩শে জানুয়ারি নেতাজী জন্ম জয়ন্তি উপলক্ষ্যে এক আড়ম্বর অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল ধর্মনগরে। 

বিভিন্ন দপ্তরের সহযোগিতায় শহরের সরকারি বেসরকারি বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মধ্য দিয়ে নেতাজির ১২৪ তম জন্ম জয়ন্তী বিশাল আকারে পালন হয়েছিল ধর্মনগরে।এবার নেতাজির ১২৫ তম জন্ম দিনটি অর্থাৎ ২০২১ সালের ২৩ জানুয়ারি ঘটা করে পালন করার উদ্দেশ্যে গত বুধবার  ধর্মনগর অর্ধেন্দুশেখর ভট্টাচার্য্য স্মৃতি ভবনে একটি সভার আয়োজন করা হয়েছিল। এই সভায় আমন্ত্রিত ছিলেন  ধর্মনগরের প্রতিটি সরকারি বেসরকারি বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকারা। তাছাড়া ছিলেন বিভিন্ন সংগীত,নৃত্য,ও আবৃত্তি শিক্ষা প্রতিষ্ঠানগুলোর  শিক্ষক-শিক্ষিকারা এবং ধর্মনগর শহরের বিভিন্ন ক্লাব ও সামাজিক সংস্থার সদস্য সদস্যারা। 


উপস্থিত সকলের সম্মুখে রাজ্য বিধানসভার উপাধ্যক্ষ তথা ধর্মনগরের বিধায়ক বিশ্ববন্ধু সেন এবছরের নেতাজী জন্ম জয়ন্তী পালনের বিভিন্ন পরিকল্পনার কথা তুলে ধরেন। কি করে এই নেতাজি জন্মজয়ন্তীকে আরো  রঙিন করে তোলা যায় সে বিষয়ে উপস্থিত সকলের কাছ থেকে পরামর্শ চান তিনি। এই সভায়  উপস্থিত অন্যান্য  অতিথিরাও নেতাজি জন্মজয়ন্তী কে সামনে রেখে  তাদের মূল্যবান আলোচনা করেন। এই সভা থেকে ২০২১ সালের নেতাজী জন্ম জয়ন্তী উদযাপন কমিটি তৈরি করা হয়। রাজ্য বিধানসভার উপাধ্যক্ষ  বিশ্ববন্ধু সেন কে এই কমিটির চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করা হয়। প্রস্তুতি কমিটির  যুগ্ম কনভেনার  হিসেবে  দায়িত্ব দেওয়া হয় প্রবীণ সাংবাদিক সমর চক্রবর্তী ও জেলা শিক্ষা দপ্তরের ওএসডি সুব্রত পাল কে। 


বর্তমানে কোভিড পরিস্থিতির কারণে গোটা রাজ্যের সরকারি-বেসরকারি বিদ্যালয়গুলোর পঠন-পাঠন পুরোদমে শুরু হয়নি। কিছু কিছু ছাত্র ছাত্রীরা বিদ্যালয়ে পঠন পাঠনের জন্য আসলে এখনো প্রাথমিক স্তরের বিদ্যালয়গুলো সম্পূর্ণ বন্ধ। তাই এবছর নেতাজি জন্মজয়ন্তী উপলক্ষে আয়োজিত কর্মসূচিতে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা কতটুকু অংশ নিতে পারবেন সে বিষয়ে বুধবারের সভা থেকে সঠিক অনুমান করা যায়নি। সব মিলিয়ে গোটা উত্তর-পূর্বাঞ্চলের সামনে একটি জাঁকজমকপূর্ণ আড়ম্বর ১২৫ তম নেতাজির জন্মদিন উপহার দিতে চলেছে ধর্মনগর।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu