HeadLogo

তেলিয়ামুড়া পৌর পরিষদের বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচী পরিদর্শন ও পর্যালোচনা বৈঠকে প্রতিনিধি দল - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
০৪ ডিসেম্বর ২০২০  
শুক্রবার

তেলিয়ামুড়া প্রতিনিধিঃপৌর পরিষদের বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচী পরিদর্শন এবং আগামী দিনের কর্ম পরিকল্পনা নিয়ে পর্যালোচনা বৈঠক অনুষ্ঠিত হয় তেলিয়ামুড়া পৌর পরিষদের কনফারেন্স হলে। উক্ত বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্য বন দপ্তরের সচিব কিরণ গিট্টে, ত্রিপুরা বিধানসভার মুখ্য সচেতক কল্যাণী রায়, মহকুমা শাসক ভাস্কর ভট্টাচার্য্য, পৌর পিতা নিতীন কুমার সাহা, সহকারি- পৌর পিতা রূপক সরকার সহ অন্যান্য আধিকারিকরা। 


এই দিনের বৈঠক শেষে তেলিয়ামুড়া মহকুমার চাকমা ঘাট ব্যারেজ, নেতাজি নগর মোটর স্ট্যান্ড, তেলিয়ামুড়া মহাশ্মশান, বড়মুড়া ক্যাফেটেরিয়া সহ রাধা সিনেমা হল সংলগ্ন এলাকা পরিদর্শন করেন প্রতিনিধি দল। জানা যায়, ৩২ টি প্রকল্পে কাজ শুরু হবে এবং এই মাস থেকে তেলিয়ামুড়া শহরের সৌন্দর্যায়ন  বৃদ্ধি সহ তেলিয়ামুড়া বাসীর সুবিধা কল্পে। এই ৩২ টি প্রকল্পের কাজের মধ্যে প্রাধান্য হল বিদ্যুৎ চুল্লিতে মহাশ্মশান। 


এই কাজটি খুবই দ্রুততার সাথে শেষ করা হবে।  এই কাজটি তেলিয়ামুড়া বাসীর দীর্ঘদিনের দাবি ছিল। এই বৈদ্যুতিক চুল্লি তৈরির জন্য ৮৫ লক্ষ টাকা ব্যয় হবে। দ্বিতীয়ত, বড়মুড়া ক্যাফেটেরিয়া কে তেলিয়ামুড়া পৌর পরিষদের হাতে হস্তান্তর করে তেলিয়ামুড়া অগ্নিনির্বাপক দপ্তরকে এই স্থানে স্থানান্তর করা। তৃতীয়ত, তেলিয়ামুড়া শহরের মোট ৬৫০০ জলের কালেকশনের মধ্যে ২০০০ কালেকশন ইতিমধ্যেই প্রদান করা হয়েছে। 


বাকি ৪৫০০ এলেকশন অটল জলধারা প্রকল্পের মাধ্যমে প্রদান করা হবে, তার জন্য জলের নতুন উৎস তৈরি করা হবে। তার জন্য অর্থ বরাদ্দ হয়েছে। এরমধ্যে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক ৩২ টি প্রকল্প বাস্তবায়নের জন্য ৭০ থেকে ৮০কোটি টাকা ঋণ প্রদান করবেন।  এইসব প্রকল্প বাস্তবায়ন হলে উন্নত হবে তেলিয়ামুড়া মহকুমা। উপকৃত হবে তেলিয়ামুড়া বাসী, বলে মনে করছেন তেলিয়ামুড়ার শুভবুদ্ধি সম্পন্ন সচেতন মহল। 

কোন মন্তব্য নেই