HeadLogo

লেবু প্রসেসিং কালেকশন সেন্টার থেকে শর্ত সাপেক্ষ এ বছর ১২ হাজার টাকা না পাওয়ার অভিযোগ করেন হীরালাল দাস - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
২৬ নভেম্বর ২০২০  
বৃহস্পতিবার

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ বিগত ২ বছর পূর্বে পশ্চিম হাওয়াই বাড়ি গ্রাম পঞ্চায়েতের লেবু চাষীদের কথা মাথায় রেখে উত্তর-পূর্বাঞ্চল গ্রামীণ জীবিকা প্রকল্পের অধীনে সাড়ে তিন গন্ডা জায়গার উপর লেবু প্রসেসিং কালেকশন সেন্টার নির্মাণ করা হয়েছিল। এলাকারই এক ব্যক্তি অর্থাৎ হীরালাল দাস সাড়ে তিন গন্ডা জায়গা দান করেছিলেন ঐ প্রসেসিং সেন্টার নির্মাণ করার জন্য।তৎকালীন সময়ে শর্ত সাপেক্ষ হিসাবে ছিল হীরালাল দাসের পরিবারের ছেলের চাকুরী সহ বছরে ১২ হাজার টাকা করে পাবেন। কিন্তু গত দুই বছর টাকা পেলেও এ বছরের সেপ্টেম্বর মাসে হীরালাল দাস ১২ হাজার টাকা  পাননি বলে অভিযোগ।  

ঐ শর্ত মোতাবেক ১৫ মাসের মধ্যে হীরালাল দাসের পরিবারের লেবু প্রসেসিং সেন্টারে চাকুরী দেওয়ার কথা থাকলেও, তা হয়নি বলে অভিযোগ। এদিকে ভূমি দাতা হীরালাল দাস অভিযোগ করে জানান লেবু প্রসেসিং কালেকশন সেন্টারটি নির্মাণ হওয়ার পর থেকে বর্তমানেও তালাবদ্ধ অবস্থায়। এলাকার লেবু চাষীদের জন্য এই সেন্টারটি কোন উপকারে আসেনি গত দুই বছরে। 


অথচ লেবু চাষিরা ধরে নিয়েছিল এবার হয়তোবা তাদের জন্য লেবু চাষের মধ্য দিয়ে জীবন যাপনে অনেকটা উন্নয়ন ঘটবে।  কিন্তু লেবু প্রসেসিং সেন্টারটি নির্মাণ হওয়ার পর থেকেই তালাবদ্ধ অবস্থায় বিদ্যমান।  এদিকে ভূমি দাতা হীরালাল দাস জানায়  জায়গা দান করার সময় যেসব শর্ত ছিল তা পূরণ হয়নি।  তাই এবার তিনি আইনিভাবে পদক্ষেপ গ্রহণ করবে।  কারণ ২০২০ সালের  সেপ্টেম্বর মাস অতিক্রম  করে বর্তমানে নভেম্বর মাস চলছে।  


এবছরের কোন টাকা পাননি তিনি। অন্যদিকে পশ্চিম হাওয়াই বাড়ি এলাকার  এক প্রমিলা জানান লেবু প্রসেসিং কালেকশন সেন্টারটি ভূমি দানের বিষয়টি এবং নির্মাণ কাজ শুরু হয়েছিল বিগত বাম আমলে। এ ও জানান নির্মাণ কাজ সম্পন্ন হওয়ার পর থেকে বর্তমানে ও তালাবন্ধ অবস্থায়।নুন্যতম একদিনের জন্যও লেবু প্রসেসিং কানেকশন সেন্টারে কোনো কাজ কর্ম হয়নি।

কোন মন্তব্য নেই