HeadLogo

রহিমপুর বাজারে বিএসএফ ও ব্যবসায়ীর মধ্যে খন্ড যুদ্ধ - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
২০ অক্টোবর ২০২০ 
মঙ্গলবার
     
বক্সনগর প্রতিনিধিঃ কলমচৌড়া থানাধীন রহিমপুর বাজারে বিএসএফ ও ব্যবসায়ীর মধ্যে খন্ড যুদ্ধ।বিএসএফ এই সংঘর্ষে দিশাহারা হয়ে ঘটনা নিয়ন্ত্রণে আনতে ৩ রাউন্ড গুলি ছোড়েন। তবে সেই গুলি  ছিল রাবারের। ঘটনার বিবরণে জানা যায় মঙ্গলবার সকাল ৮:৩০ মিনিটে আশাবাড়ী বি ওপির সীমান্তের কাঁটাতারের কাছে ডিউটিরত অবস্থায় ছিলেন একজন জোয়ান, তখন এক পাচারকারীকে দাওয়া করতে করতে  এক সময় রহিমপুর বাজারে চলে আসে  জৈনিক জোয়ান। তখন জৈনিক জোয়ান ও ব্যবসায়ীর মধ্যে হাতাহাতি হয়।এরই মধ্যে জোয়ান আসাবাড়ী বিওপিতে ঘটনাটি জানালে কিছু জোয়ান ছুটে যায় রহিমপুর বাজারে। বাজারে  তাণ্ডব চালায় জওয়ানরা।

তাদের এই তাণ্ডবে বাজারের দোকানিরা মিলিত হয়ে প্রতিবাদ জানালে বিএসএফ জওয়ান ঘটনার নিয়ন্ত্রণে আনতে তিনটি রাবারের গুলি ছুড়েন বলে জানা যায়। এই আতঙ্কে বাজারের লোকজন ভয়ে পালিয়ে যায়। তারপরে জওয়ানরা বাজার সেক্রেটারি কনু মিয়ার কাছ থেকে অনুমতি নিয়ে বাজারের কয়েকটি দোকানে তল্লাশি চালায়। 

তবে বাজারের ব্যবসায়ী জসিম মিয়ার দোকানে তল্লাশি চালিয়ে ৯০ হাজার টাকার দুধ,লেকটুজেন,হরলিক্স, উদ্ধার করে বিএসএফ জওয়ানরা বিওপিতে নিয়ে যায়।পরবর্তী সময়ে  কলমচৌড়া থানার পুলিশ ঘটনার তদন্ত করেন। বিএসএফের এমন ধরনের ঘটনাকে কেন্দ্র করে রহিমপুরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সাম্প্রতিক কিছুদিন যাবত ৭৪ নং ব্যাটেলিয়ানের আশা বাড়ি বিওপির কোম্পানি কমান্ডার পিকে পান্ডের জওয়ানদের বিরুদ্ধে অভিযোগের শেষ নেই। 


গত এক মাসে কলমচৌড়া থানায় তার বিরুদ্ধে চারটি অভিযোগ করা হয়েছে।একটিরও কোনো সুষ্ঠু তদন্ত হয়নি বলে জানা যায়। কিছুদিন পূর্বে সাংবাদিকদের সাথে প্রেস মিটিং করে প্রতিশ্রুতি দিয়েছে আগামী দিনে এমন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটবে না।

কোন মন্তব্য নেই