HeadLogo

শুরু হতে চলেছে রাজ্যে লোকাল ট্রেন পরিষেবা - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১৯ সেপ্টেম্বর ২০২০
শনিবার   

ধর্মনগর প্রতিনিধিঃ প্রায় দীর্ঘ পাঁচ মাস পর রাজ্যে শুরু হতে যাচ্ছে লোকাল ট্রেন পরিষেবা। করোনা মহামারীর কথা চিন্তা করে গোটা দেশেই রেল দপ্তর লোকাল ট্রেন যাতায়াত বন্ধ রেখেছিল। কিন্তু ধীরে ধীরে দপ্তর পুনরায় রেল পরিষেবাকে স্বাভাবিক করে তুলার পথে হাঁটছে। মঙ্গলবার রেল দপ্তর জানিয়েছে ইতিমধ্যেই রাজ্যে বেশকিছু লোকাল ট্রেন যাতায়াত শুরু করবে। মঙ্গলবার দুপুরে এনএফ রেলওয়ের সদর দপ্তর গৌহাটির মালিগাঁও থেকে একটি সার্কুলারে জানানো হয়েছে খুব শীঘ্রই একজোড়া ট্রেন প্রতিদিন ধর্মনগর থেকে আগরতলায় যাতায়াত করবে।



পাশাপাশি ধর্মনগর থেকে সাব্রুমের পথে একজোড়া ট্রেন যাতায়াত করবে। তাছাড়াও আগরতলা সাব্রুম রুটে একাধিক ডেমু ট্রেন যাতায়াত করবে বলে রেল সূত্রে মঙ্গলবার দুপুরে জানানো হয়েছে। তবে কবে থেকে চলবে এবং সময় সূচি কি হবে তা এখনো জানানো হয়নি। এ মাসের প্রথম থেকেই গোটা দেশে ৮৬ টি স্পেশাল ট্রেন যাত্রা শুরু করেছে। 


এর মধ্যে যেমন একজোড়া ট্রেন রাজ্য থেকে দেওঘরের উদ্দেশ্যে চলতি মাসের ১২ তারিখ থেকে যাতায়াত শুরু করছে। এদিকে দেওঘর থেকে রাজ্যের উদ্দেশ্যে রওনা হওয়া স্পেশাল ট্রেনটি বুধবার রাজ্যে এসে ডুকবে। বুধবার ভোরে ধর্মনগর রেল স্টেশনে এসে পৌঁছাবে দেওঘর-আগরতলা স্পেশাল ট্রেনটি। 


তাই মঙ্গলবার বিকেল থেকেই ধর্মনগর স্টেশনে প্রশাসনের উদ্যোগে নানান ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এই ট্রেনে আসা জেলার যাত্রীদের প্লাটফর্মেই এন্টিজেন টেস্ট করা হবে। যাদের পজিটিভ রিপোর্ট আসবে তাদের রেল স্টেশন থেকেই পানিসাগর কোভিড কেয়ার সেন্টারে পাঠানো হবে বলে জানা গেছে।



 

কোন মন্তব্য নেই