HeadLogo

বন্যহাতির তান্ডবে ক্ষতিগ্রস্থ পরিবারগুলি পরিদর্শনে সিপিআইএম মহকুমা কমিটি - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
২১ আগষ্ট ২০২০
শুক্রবার 

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ প্রতিবছরই জঙ্গল লাগোয়া বিভিন্ন জায়গায় বন্যহাতির দল খাদ্যের অভাবে লোকালয়ে তান্ডব চালায়। এ বছরও তার ব্যতিক্রম ঘটেনি প্রতিদিনই কৃষ্ণপুরের বিভিন্ন গ্রাম বালু ছড়া, চামপ্লাই, উত্তর মহারানী, মুঙ্গিয়াকামী, চাকমাঘাট সহ বিভিন্ন এলাকায় তান্ডব চালাচ্ছে বন্য দাঁতাল হাতির দল। যার ফলে ক্ষতিগ্রস্ত হচ্ছে কৃষক থেকে সাধারণ খেটে খাওয়া মানুষ। 


বিগত দিনে হাতির তাণ্ডব থেকে রেহাই পায়নি ওই এলাকার পথচলতি সাধারণ জনগণ থেকে শুরু করে ছোট-বড় যান চালকরাও। বেশকিছু প্রাণহানির মতন ঘটনাও ঘটে ছিল ওই এলাকায়। বর্তমানে চলছে হাতির তান্ডব লীলা। আর এই সবকিছু পরিদর্শনে যান সিপিআইএম দলের খোয়াই জেলা কমিটি ও তেলিয়ামুড়া মহকুমা কমিটির এক প্রতিনিধি দল। 


এই প্রতিনিধি দলটি কৃষ্ণপুরের আমতলী, পুরাতন বাজার, বড়ো লুঙ্গা সহ বিভিন্ন এলাকার ক্ষতিগ্রস্থ পরিবারের সাথে দেখা করেন। তাছাড়া বিগত দিনে হাতির তাণ্ডবে মৃত্যু হওয়া গণেশ বিশ্বাসের পরিবারের সাথেও কথা বলেন। কিন্তু হাতির তান্ডব সম্পর্কে এলাকার জনগণ সংবাদ প্রতিনিধিদের কাছে দফায় দফায় বিবরণ দেন, যে আমরা বন্যহাতির তাণ্ডবে দিশেহারা, বাড়িঘর সহ কৃষিজ ফসল নষ্ট করছে বন্যহাতির দল, কিন্তু এখন পর্যন্ত কোনো সরকারি সুযোগ সুবিধা পায়নি। 


তবে পরিদর্শন সম্পর্কে বলতে গিয়ে প্রাক্তন বিধায়ক মনীন্দ্র চন্দ্র দাস বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পাশে যেন বর্তমান সরকার দাঁড়ায় এবং হাতির তাণ্ডবে মৃত্যু হওয়া ব্যক্তির পরিবারকে জেনো দশ লক্ষ টাকা আর্থিক সাহায্য করেন।


কোন মন্তব্য নেই