HeadLogo

মিথ্যা গুজবের কারণে এলাকাবাসীর ক্ষোভের মুখে সার্ভের কাজে নিযুক্ত আশা কর্মী - Sabuj Tripura News


সবুজ ত্রিপুরা
৩০ জুলাই ২০২০
বৃহস্পতিবার 

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ কোভিড ১৯ এর এন্টিজেন টেস্ট করার উদ্দেশ্যে রাজ্য স্বাস্থ্য দপ্তরের নির্দেশিকায়  রাজ্যের বিভিন্ন জায়গার ন্যায় তেলিয়ামুড়া মহকুমাতে ও  চলছে সার্ভে। আর এই সার্ভেকে কেন্দ্র করে বিভিন্ন এলাকায় সার্ভের কাজে নিযুক্ত আশা কর্মী থেকে শুরু করে অঙ্গনওয়াড়ি কর্মীরা প্রতিনিয়ত এলাকাবাসীদের ক্ষোভের মুখে পড়তে হচ্ছে। 

এমনই এক ঘটনা ঘটলো তেলিয়ামুড়া ব্লকের অধীন রাঙ্খল পাড়া এলাকায় মঙ্গলবার বেলা আনুমানিক প্রায় সাড়ে বারোটা নাগাদ। ঘটনার বিবরণে জানা যায়, ওই এলাকা জুড়ে দীর্ঘ কয়েক দিন ধরে ভুল বার্তা ছড়িয়ে আছে যে এন্টিজেন  টেষ্ট করলেই নাকি শরীরে পাওয়া যাচ্ছে জীবাণু।  আর সেই ভুল বার্তার মাশুল দিতে হচ্ছে সার্ভে কাজে নিযুক্ত স্বাস্থ্য কর্মী থেকে শুরু করে  আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীদের। এমনি চিএ দেখা যাচ্ছে সার্ভের কাজে নিযুক্ত কর্মীদের সার্ভে না করেই বাড়ি মুখি হতে হচ্ছে। 

এমনকি তাদের উপর চড়াও হয়ে পিছু ধাওয়া করে এলাকাবাসী। পরে ঐ এলাকাবাসীরা তেলিয়ামুড়া- দেবথাং রাস্তা অবরোধ বসে রাঙ্খল বাজারে। এই খবর পেয়ে তেলিয়ামুড়া থানার ওসি স্বপন দেববর্মার নেতৃত্বে এক বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে ছুটে যায়। তৎসঙ্গে ঘটনাস্থলে ছুটে যান তেলিয়ামুড়া ব্লকের বিডিও শান্তনু বিকাশ দাস। তাছাড়া ঐ এলাকায় গিয়ে প্রশাসনের তরফ থেকে অবরোধ মুক্ত করার জন্য আহ্বান জানালে দীর্ঘ দেড় ঘণ্টা পর পথ অবরোধ মুক্ত করে দিলেও সার্ভে কর্মীদের সার্ভে করতে দেয়নি এলাকাবাসীরা। 

এলাকাবাসীদের অভিযোগ সার্ভে কর্মীদের হাতের গ্লাভস, ও শরীরে পিপিকিট পড়ে যাতে সার্ভে করা হয় ঐ এলাকাতে। এলাকাবাসী আরও জানান কোভিড১৯ টেস্ট   করা মানেই নাকের ভেতর দিয়ে নল ঢুকিয়ে পরীক্ষা করা। এই গুজবের কারণেই সার্ভে কর্মীরা সার্ভে কাজে গিয়ে বার বার এলাকাসীদের ক্ষোভের মুখে পড়তে হচ্ছে।


কোন মন্তব্য নেই