HeadLogo

মাধ্যমিকের ফলাফলে উত্তরে খুশির হাওয়া - Sabuj Tripura News


সবুজ ত্রিপুরা
৩ জুলাই ২০২০
শুক্রবার 

ধর্মনগর প্রতিনিধিঃ ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদ আয়োজিত মাধ্যমিক পরীক্ষার ফলাফল বেরোলো শুক্রবার। শুক্রবার সকালে মাধ্যমিক পরীক্ষার ফলাফল বের হতেই গোটা উত্তর জেলা জুড়ে খুশির হাওয়া বইতে থাকে। রাজ্যে মাধ্যমিকের ফলাফলে এবার প্রথম দশ কৃতি ছাত্রদের মধ্যে পাঁচজন রয়েছে উত্তর জেলায়। এরমধ্যে বীর বিক্রম ইনস্টিটিউশন এর রয়েছে ২জন।  এরা হলো যুগ্মভাবে পঞ্চম স্থান অধিকারী শিলাজিৎ দেব। তার প্রাপ্ত নম্বর ৪৮১। সাক্ষাৎকারের শিলাজিৎ জানিয়েছেন সে বড় হয় চিকিৎসক হতে চান। অপরজন হচ্ছেন যুগ্মভাবে নবম স্থান অধিকারী গ্রন্থিক চক্রবর্তী। সেও জানিয়েছে আগামী দিন শেষ মেডিকেল লাইনেই  পড়তে চায়।

পাশাপাশি এই প্রথম ধর্মনগরের ইংরেজি মাধ্যম বিদ্যালয় নর্থ পয়েন্ট স্কুলের ছাত্র শিবম দে  রাজ্যে প্রথম ১০ জন কৃতি ছাত্রের তালিকার মধ্যে স্থান করে নেয়। শিবম  যুগ্মভাবে অষ্টম স্থান দখল করেছে। সে জানায় তার এই সাফল্যের পেছনে  তার মা-বাবার সাথে সাথে তার অংক গৃহশিক্ষকের অনেক অবদান রয়েছে। সে আরও জানায় সে এখন অ্যাস্ট্রো  ফিজিক্স নিয়ে পড়ে আগামীতে বৈজ্ঞানিক হতে চায়। তার আদর্শ দেশের বিখ্যাত সাইন্টিস্ট তথা প্রাক্তন  রাষ্ট্রপতি ডঃ এপিজে আবদুল কালাম। আবদুল কালামের জীবনী তাকে প্রভাবিত করেছে। আগামী দিন সেও  সাইন্টিস্ট হয়ে দেশের জন্য কাজ করতে চায়। 

অপরদিকে ধর্মনগরের  গোল্ডেন ভ্যালি হায়ার সেকেন্ডারি বিদ্যালয়ের  নভোজিৎ দাস যুগ্মভাবে অষ্টম স্থান দখল করেছে। তার প্রাপ্ত নম্বর ৪৭৮। এবং পানিসাগর হলি ক্রস স্কুলের ছাত্র সৌরদীপ দেবনাথ ৪৭৯ নম্বর নিয়ে  সপ্তম স্থান দখল করেছে। প্রত্যেকের ফলাফলে পরিবার-পরিজন এবং তাদের শুভাকাঙ্খীদের মধ্যে  আনন্দ লক্ষ করা যায়।


কোন মন্তব্য নেই