HeadLogo

রাজ্য মন্ত্রিসভার বৈঠকে ১,১০০ এস পি ও নিয়োগের সিদ্ধান্ত - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
২৪ জুন, ২০২০
বুধবার


বিশেষ প্রতিনিধিঃ রাজ্য মন্ত্রিসভার বৈঠকে ১,১০০ স্পেশাল পুলিশ অফিসার (এস পি ও) নিয়োগ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরজন্য রাজ্য সরকারের বার্ষিক ৮ কোটি ১২ লক্ষ ৫৯ হাজার টাকা ব্যয় হবে। মন্ত্রিসভার বৈঠক শেষে আজ সচিবালয়ের প্রেস কনফারেন্স হলে আয়োজিত সাংবাদিক সম্মেলনে মন্ত্রিসভার এই সিদ্ধান্তের কথা জানান শিক্ষামন্ত্রী রতনলাল নাথ।

এছাড়াও আজ মন্ত্রিসভার বৈঠকে ৩৯৮ জন এস পি ও-কে ড্রাইভারের শূন্য পদে নিয়োগ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বর্তমানে রাজ্যে যে ২,৭৮৯ জন এস পি ও রয়েছেন তাদের মধ্য থেকেই ৩৯৮ জনকে ড্রাইভার পদে নিয়োগ করা হবে বলে শিক্ষামন্ত্রী জানান। 

তিনি আরও জানান, রাজ্যে বর্তমানে ২,৭৮৯ এস পি ও-দের মধ্যে পশ্চিম জেলায় ২৫৫ জন উত্তর ত্রিপুরা জেলায় ৩১৪ জন, ধলাই জেলায় ৬১৫ জন, খোয়াই জেলায় ৪৩০ জন, সিপাহীজলা জেলায় ১৩৫ জন, ঊনকোটি জেলায় ৩৮৬ জন, গোমতী জেলায় ৪৯৫ জন এবং দক্ষিণ ত্রিপুরা জেলায় ১৫৯ জন কর্মরত রয়েছেন। শুরুতে তারা ৩,০০০ টাকা বেতন পেতেন। বর্তমানে তা বেড়ে হয়েছে ৬, ১৫৬ টাকা। এছাড়াও  তাদের ফেস্টিভ্যাল গ্র্যান্ড, ফেস্টিভ্যাল অ্যাডভান্স, ১২ দিনের সবেতন ছুটি এবং ৩০ দিনের মেডিক্যাল লিভ রয়েছে।




কোন মন্তব্য নেই