HeadLogo

বেসরকারি সংস্থার অমানবিক সিদ্ধান্তের প্রতিবাদে জেলা হাসপাতালের পথ অবরোধ

সবুজ ত্রিপুরা, ধর্মনগর প্রতিনিধি, ৫ মে : লকডাউনের ফলে চরম সংকটের পথে দেশের অর্থনীতি। গোটা দেশেই বহু লোক কাজ হারিয়েছেন ইতিমধ্যে । দেশের প্রধানমন্ত্রী বেসরকারি প্রতিটি সংস্থাকে অনুরোধ করেছেন এই লকডাউন চলাকালীন কর্মচারীদের বেতন দিয়ে যেতে। কিন্তু এরি মধ্যে ধর্মনগরে মঙ্গলবার সাতসকালে রোজিরুটির তাগিদে এই লকডাউনের মধ্যেই পথ অবরোধে বসতে হলো এনএবিএস নামক একটি বেসরকারি সিকিউরিটি গার্ড কম্পানির ১৩ জন সিকিউরিটি গার্ডকে। 
জানা গেছে গতকাল তাদের ১৩ জনকেই আচমকা একি সাথে চাকুরি থেকে ছাঁটাই করা হয়েছে। অকারণে চাকুরি হারিয়ে নিরুপায় হয়ে তারা এই পথ অবরোধ রাস্তায় নেমেছেন। মঙ্গলবার সকালে  দীর্ঘসময় তারা ধর্মনগর জেলা হাসপাতালের মূল রাস্তাটা অবরোধ করে রাখেন। যদিও পরবর্তীতে এই খবর পেয়ে ধর্মনগর থানার পুলিশ বাহিনী ঘটনা স্থলে গিয়ে তাদের সাথে কথা বলে পথ অবরোধ তুলে দেন। 

কিন্তু ধর্মনগর জেলা হাসপাতালের ছাঁটাই হওয়া বেসরকারি সিকিউরিটি  গার্ডরা জানান। গতকালো তারা ডিউটিতে ছিলেন। কিন্তু এরি মধ্যে কাল রাতেই তাদের কাছে কাগজ আসে আজ থেকে তাদের মোট ২৬ জনের মধ্যে ১৩ জনের চাকুরি শেষ। ফলে তারা বাধ্য হয়ে নিজেদের পরিবারের জীবনের তাগিদে পথ অবরোধে নামেন। এই কঠিন সময়ে ঐ বেসরকারি সংস্থার এমন অমানবিক সিদ্ধান্ত সকলকে অবাক করে দিয়েছে। চাকুরি হারানো সকলেই এখন রাজ্যের মুখ্যমন্ত্রীর নিকট বিচার প্রার্থী।

ছবিঃ স্বরূপ ঘোষ

কোন মন্তব্য নেই