HeadLogo

প্রাপ্ত বয়স্ক যুবতীকে নিয়ে পালালো অপ্রাপ্তবয়স্ক যুবক, ঘটনা ধর্মনগরে


সবুজ ত্রিপুরা, ধর্মনগর প্রতিনিধি, ৫ মে : নিখোঁজ মেয়েকে উদ্ধার করতে গিয়ে প্রকাশিত হলো ছেলে অপ্রাপ্তবয়স্ক। ঘটনা ধর্মনগরে। ঘটনার বিবরণে জানা যায় গত শনিবার ধর্মনগরের চন্দ্রপুর এলাকার এক যুবতী এলাকারই এক যুবকের সাথে পালিয়ে যায়। এদিকে যুবতীর অভিভাবকরা ধর্মনগর মহিলা থানায় যুবতীর মিসিং এন্ট্রি করেন। তারি মধ্যে মেয়েটির পরিবারের লোকজন জানতে পারে যে যুবতী যে যুবকের হাত ধরে পালিয়েছে তাঁর বয়স সবে মাত্র কুড়ি। অর্থাৎ যুবক বিয়ের জন্য এখনো অপ্রাপ্তবয়স্ক এবং বর্তমানে সে ধর্মনগরের চন্দ্রপুরে রয়েছে।

যুবতীর পরিবারের লোকজন এ খবর জানতে পেরেই সোমবার রাতে রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সন বর্ণালী গোস্বামীর দ্বারস্থ হোন। রাতেই মহিলা কমিশনের চেয়ারপার্সন বর্ণালী গোস্বামী পুলিশ প্রশাসনকে সাথে নিয়ে ধর্মনগর চন্দ্রপুরে অভিযান চালিয়ে ছেলে ও মেয়েটিকে উদ্ধার করেন। তারপর মহিলা কমিশনের চেয়ারপার্সন ও পুলিশ প্রশাসনের উপস্থিতিতেই মূলঘটনার প্রকাশ হয়। জানাযায় যুবতী  প্রাপ্তবয়স্ক হলেও যুবক এখনো বিয়ের জন্য অপ্রাপ্তবয়স্ক। সুতরাং সেই ক্ষেত্রে তাদের এই বিবাহ অবৈধ। তাই সোমবার রাতেই প্রশাসনের উপস্থিতিতেই মেয়েটিকে তার পরিবারের হাতে ও ছেলেটিকেও তার পরিবারের হাতে তুলে দেওয়া হয়। 
যদিও মহিলা কমিশনের চেয়ারপার্সন দুই পরিবারের সকলকে একত্রিত করে বলেছেন, যদি আগামীতে তারা প্রনয়ের সম্পর্কে আবদ্ধ  থাকে তাহলে ছেলেটির প্রাপ্তবয়স্ক হবার পর সামাজিক ভাবে তাদের পরিবার যেন বিয়ে দেয়। পাশাপাশি তিনি আরো বলেন নাবালিকা মেয়ের বিয়ের মতোই অপ্রাপ্তবয়স্ক বয়সী  ছেলের বিয়ে হওয়াটাও আইনত অপরাধ। সুতরাং এ ধরনের ঘটনা রাজ্যে যাতে না ঘটে তার জন্য আহ্বান রাখেন মহিলা কমিশনের চেয়ারপার্সন বর্ণালী গোস্বামী।

কোন মন্তব্য নেই