HeadLogo

মঙ্গলবার থেকে বহু বিধিনিষেধ মেনে দিল্লি থেকে দেশের বিভিন্ন প্রান্তে ছুটবে ট্রেন



সবুজ ত্রিপুরা নিজস্ব প্রতিনিধি, ১১মে : মঙ্গলবার থেকে শুরু হচ্ছে যাত্রীবাহী ট্রেন পরিষেবা। রবিবার রাতে একথা জানাল রেল কর্তৃপক্ষ। সোমবার বিকেল ৪টে থেকে টিকেট  বুকিং শুরু হওয়ার কথা থাকলেও যান্ত্রিক গোলযোগের কারণে সময় মতো শুরু হয়নি।তবে মঙ্গলবার দেশের রাজধানী দিল্লি থেকে আগরতলার উদ্দেশ্যেও একটি যাত্রীবাহী ট্রেন রওনা হবে। 
প্রাথমিকভাবে দিল্লি থেকে মোট  ১৫ জোড়া ট্রেন চালানো হবে। সবগুলো ট্রেন নতুন দিল্লি স্টেশন থেকে ছেড়ে  যাবে ডিব্রুগড়, আগরতলা, হাওড়া, পাটনা, বিলাসপুর, রাঁচি, ভুবনেশ্বর, সেকেন্দ্রাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, তিরুবনবন্তপুরম, ম্যাজগাঁও, মুম্বই সেন্ট্রাল, আহমেদাবাদ ও জম্মু তাওয়াই। ট্রেনগুলির টিকিট পাওয়া যাবে শুধুমাত্র আইআরসিটিসি–র ওয়েবসাইটে। কোনও স্টেশনেই টিকিট বুকিং কাউন্টার খুলবে না। 

কাউন্টার টিকিট বা প্ল্যাটফর্ম টিকিটও পাওয়া যাবে না। ট্রেন ছাড়ার প্রায় দু ঘন্টা আগে নির্দিষ্ট স্টেশনে যাত্রীদের পৌঁছাতে হবে।  বৈধ টিকিটধারীদেরই স্টেশনে ঢুকতে দেওয়া হবে। প্রত্যেক যাত্রীর মাস্ক পরা বাধ্যতামূলক। যাত্রার আগে সব যাত্রীকে পরীক্ষা করা হবে। উপসর্গহীন যাত্রীদেরই ট্রেনে ওঠার অনুমতি দেওয়া হবে। ট্রেনে উঠে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। প্রত্যেক যাত্রীদের মোবাইল ফোনে আরোগ্য সেতু অ্যাপ ডাউনলোড করা বাধ্যতামূলক। কেননা এই অ্যাপ ছাড়া বোর্ডিং করা যাবে না। যাত্রার সময় রাস্তার খাবার ও জল মিলবে না। 



কোন মন্তব্য নেই