HeadLogo

সীমান্ত সুরক্ষায় বিএসএফের ভুমিকা নিয়ে জনমনে প্রশ্ন উঠতে শুরু করেছে


সবুজ ত্রিপুরা, সোনামুড়া প্রতিনিধি, ৬মে: রাজ্যে কোরনা আক্রান্তের সংখ্যা ৪২, যার মধ্যে ৪০ জন বিএসএফ কর্মী। ইতি মধ্যে রাজ্য সরকারের পক্ষ থেকে বিএসএফের মধ্যে সংক্রমণের কারন অনুসন্ধান করতে আইজি কে চিঠি দেওয়া হয়েছে। 
গত ২৯ এপ্রিল বিএসএফের করা নিরপত্তা থাকা সত্ত্বেও কাটাতারের বেড়া পেরিয়ে বাংলাদেশ মামার বাড়ি থেকে বাড়ি ফিরে আসল অষ্টম শ্রেণীর ছাত্রী। ঘটনাটি সোনামুড়া মহকুমার পুঠিয়া গ্রাম পঞ্চায়েতের ২ নং ওয়ার্ডের রফিকুল ইসলামের মেয়ে জান্নাত আক্তার (১৪), অষ্টম শ্রেণীর ফাইনাল পরীক্ষা দিয়ে লকডাউনের আগে ফেনসিং এর ওই পাশে তার মামার বাড়িতে বেড়াতে যায়। আর লকডাউন শুরু হলে মামার বাড়িতে আটকা পড়ে। পরবর্তী সময়ে সীমান্তের ফেন্সিং এর উপর দিয়ে পরিবারের লোকেরা তাকে বাড়িতে ফিরিয়ে নিয়ে আসে। 

ঘটনাটি এলাকায় জানাজনি হলে, এলাকার লােকজন খবর দেয় স্বাস্থ্য দফতরের কাছে। খবর পেয়েই বক্সনগর সামাজিক স্বাস্থ্য কেন্দ্রের ডঃ শুভ্রনীল রায়ের নেতৃত্বে মেডিকেল টিম কলমচৌড়া থানার পুলিশ ও টিএসআর ছুটে আসে তাদের বাড়িতে। বাড়িতে গিয়ে তাকে পরীক্ষা করে ১৪ দিনের হোমকোয়ারেন্টিনে রাখা হয়। 

অন্যদিকে জনমনে একটাই প্রশ্ন, বিএসএফের করা নিরপত্তা থাকা সত্ত্বে কিভাবে বাংলাদেশ থেকে মানুষ কাটা তারের উপর দিয়ে এপারে আসছে ! এনিয়ে স্থানীয় মানুষের মধ্যে ক্ষোভ সঞ্চয় হচ্ছে।


ছবিঃ আবু কাউছার

কোন মন্তব্য নেই