HeadLogo

ইংল্যান্ডে থেকে ত্রিপুরার ছেলে ডক্টর অনুপ সরকারের বার্তা- Sabuj Tripura News



সবুজ ত্রিপুরা

৩০ মে, ২০২০


তেলিয়ামুড়া প্রতিনিধিঃ সারা বিশ্বে চলছে COVID-19 তথা করোনা ভাইরাসের প্রকোপ। সেই সাথে চলছে চতুর্থ দফার লকডাউনের শেষ পর্যায়, শুরু হতে যাচ্ছে পঞ্চম দফা। আর ঠিক সেই সময়ে ত্রিপুরার তেলিয়ামুড়ার ছেলে ডক্টর অনুপ সরকার, যিনি বর্তমানে ইংল্যান্ডের লিভারপুল শহরে অবস্থান করছেন একজন চিকিৎসক হিসেবে, আমাদের সাংবাদিকের কাছে তুলে ধরেন সেখানকার বর্তমানের অবস্থা। ডক্টর অনুপ সরকার একজন স্ত্রীরোগ বিশেষজ্ঞ। 


তিনি জানান মার্চ মাসের মাঝামাঝি সময়ে যখন লকডাউন শুরু হয় এবং করোনা ভাইরাসের প্রকোপ খুবই ভয়াবহতা ধারণ করছিল তখন ইংলন্ডে প্রতিদিন প্রায় ৮০০  থেকে ৯০০ জন লোকের মৃত্যু হত ভাইরাসের প্রকোপে। কিন্তু বর্তমান সময়ে মৃত্যুর হার  অনেকটাই কমেছে, আজ সেখানে দৈনিক ২০০ জনের নিচে নেমে গেছে মৃত্যুর হার। সেখানকার চিকিৎসকরা দিনরাত পরিশ্রম করে করোনা বিরুদ্ধে লড়াই করে যাচ্ছেন, আর এর ফলেই করোনার প্রকোপ অনেকটাই কমেছে।


তিনি বর্তমান পরিস্থিতি নিয়ে ত্রিপুরাবাসীর জন্য একটি বার্তা প্রেরণ করেন। যাতে করে সমগ্র ত্রিপুরাবাসী সরকার প্রদত্ত নিয়ম নীতি এবং করোনা ভাইরাস মোকাবেলায় যাবতীয় করণীয় বিষয় গুলি মেনে সামাজিক  দূরত্ব এবং মুখে মাস্ক ব্যবহার করে চলেন। তাহলেই অতি মহামারি করোনা  ভাইরাস থেকে রক্ষা পাওয়া সম্ভব। তিনি আরও জানান করোনা ভাইরাসের আক্রান্ত রোগীদের যেন অন্য চোখে দেখা না হয়। তিনি জানান ঘরে থেকে আইসোলেশন এর মাধ্যমেও করোনা চিকিৎসা সম্ভব।  সেই ক্ষেত্রে পুরো পরিবারকেই ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনের নিয়ম মেনে চলা প্রয়োজন।

আরও পড়ুন : হোম কোয়ারেন্টিন ভঙ্গকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে : মুখ্যমন্ত্রী

কোন মন্তব্য নেই