HeadLogo

কালবৈশাখীর তাণ্ডবে লন্ডভন্ড উত্তর ত্রিপুরার কদমতলা ও চুড়াইবাড়ির গ্রামীণ এলাকা




সবুজ ত্রিপুরাকিশোর রঞ্জন হোড়, চুরাইবাড়ি প্রতিনিধি, ১৮ এপ্রিল কালবৈশাখী ঝড় তুফানে লন্ডভন্ড ১৪/১৫ টি গ্রাম। উত্তরের চুরাইবাড়ি ও কদমতলা থানা এলাকার ১৪/১৫ টি গ্রামে ঝড় তুফানে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। বড় বড় গাছ ও গাছের ডাল ভেঙে বৈদ্যুতিক খুঁটি ও তার ছিঁড়ে গোটা এলাকা জুড়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন। 



তাছাড়া ক্ষতিগ্রস্ত হয় কদমতলা থানা,  কদমতলা  হাসপাতাল ও কদমতলা মাঠে  অবস্থান করা অস্থায়ী সবজি বাজারও। কদমতলা থানার মূল গৃহের চালের টিন উড়িয়ে নিয়ে যায় ভিলেন কালবৈশাখী। বর্তমানে চরম অসুবিধায় রয়েছে থানা কর্তৃপক্ষ। 



কদমতলা হাসপাতালে বিরাট বড় গাছ পড়ে হাসপাতালের কর্তব্যরত স্টাফের বাইকের কিছুটা ক্ষতিহয় এবং হাসপাতালের রাস্তা বন্ধ হয়ে যায়। কদমতলা মাঠে অবস্থিত  অস্থায়ী সবজি বাজারের প্রতিটি দোকান কালবৈশাখী ঝড়ের তাণ্ডবে অনেক  ক্ষতিগ্রস্ত হয়। বাজার  ব্যবসায়ীদের মাথায় হাত।



প্রকৃতির এই তান্ডব লীলায় উত্তর জেলার কদমতলা ও চুড়াইবাড়ি থানাধীন ১৪/১৫ টি গ্রামে ব্যাপক ক্ষয়ক্ষতি হয় সাধারণ জনগণের। কারো বসতঘরে টিন উড়িয়ে নিয়ে যায় বা কারো রান্না ঘরের টিন।কারোর ঘরের উপর গাছ ও গাছের ডাল পরে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। প্রকৃতির এই তাণ্ডবলীলায় সাধারণ জনগণ নাজেহাল হয়ে পড়েন। 



স্থানীয়দের বক্তব্য এত বড় ঝড় তুফানে ব্যাপক ক্ষয়ক্ষতি হলেও সরকারি তরফ থেকে কোন আধিকারিক সাধারণ জনগণের খোঁজখবর নিতে আসেন নি।

কোন মন্তব্য নেই