HeadLogo

আগামিকাল থেকে শুরু হচ্ছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের উত্তর পত্র মূল্যায়ন



সবুজ ত্রিপুরানিজস্ব প্রতিনিধি, ২৩ এপ্রিল : আগামিকাল থেকে রাজ্যে শুরু হচ্ছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের উত্তর পত্র মূল্যায়ন পর্ব।আগরতলার ১৩টি বিদ্যালয়ের চলবে এই মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের উত্তর পত্র দেখার কাজ। অনান্য বছর ৬টি বিদ্যালয়ে চলত এই উত্তর পত্র দেখার কাজ। কিন্তু বর্তমানে করোনার প্রভাব থেকে নিজেদের বাঁচাতে পরস্পরের মধ্যে  দূরত্ব বজায় রাখার জন্যেই এবার ১৩টি বিদ্যালয়ে চলবে উত্তর পত্রদেখার কাজ। এই কাজে নিযুক্ত হয়েছেন রাজ্যের প্রায় ২৫০০ শিক্ষক-শিক্ষকা। 


তিনটি টিআরটিসি বাস শিক্ষক-শিক্ষিকাদের আসা-যাওয়ার কাজে থাকবে। জানিয়েছেন রাজ্যের শিক্ষামন্ত্রী রতনলাল নাথ। তিনি আরো জানান। করোনার প্রকোপ সারা দেশেই ভয়ংকর প্রভাব ফেলেছে৷ তেমনি শিক্ষা ব্যবস্থাতেও করোনা দারুন প্রভাব ফেলেছে৷ তাই, রাজ্য সরকার চলতি 



শিক্ষাবর্ষে নবম, দশম, একাদশ এবং দ্বাদশ শ্রেণীর পাঠ্যক্রম কমানো যায় কিনা সে বিষয়েও চিন্তা ভাবনা করছে ৷  কারণ, লকডাউনের প্রভাবে স্কুল গুলো বন্ধ রয়েছে৷ ফলে, পাঠ্যক্রম কমানো না হলে ছাত্রছাত্রীদের উপর মারাত্মক চাপ পড়তে পারে৷ শুধু তাই নয়, চলতি শিক্ষাবর্ষে পড়ানোর সময় কম পাওয়া যাবে৷ তাতে পাঠ্যক্রম সমাপ্ত করা সম্ভব হয়ে উঠবে না৷ তাই পাঠ্যক্রম কমানোর কথাই চিন্তা করছে সরকার ।

কোন মন্তব্য নেই