HeadLogo

জওহর নবোদয় খেরেংজুরি : অধ্যক্ষের দুর্ব্যবহার ও বিভিন্ন দুষ্কর্মের প্রতিবাদে ছাত্রছাত্রীদের আন্দোলন


সবুজ ত্রিপুরা, চুরাইবাড়ি প্রতিনিধি, ১৬ মার্চ : উত্তর জেলার খেরেংজুরিস্থিত জওহর নবোদয় বিদ্যালয় স্থাপনের পর থেকে বিভিন্ন অপকর্মের জন্য সংবাদের শিরোনামে উঠে আসে। রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সনের সাথে দুর্ব্যবহারের জন্য বিদ্যালয়ের প্রাক্তন অধ্যক্ষ আর. কে. মিনাকে বদলি করে পরিবর্তে নিযুক্ত হন নতুন একজন অধ্যক্ষ শ্রী সন্দীপ কুমার।


সন্দীপ কুমারের সাথে ক্যান্টিন পরিচালক দেব মনি’র বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ও দুজনেই দিল্লির বাসিন্দা। সেই সুবাদে নবোদয়ের দ্বিতীয় অধ্যক্ষ বলতে দেবমণিকেই বোঝায়। ক্যান্টিনে খাওয়ার অযোগ্য খাবার দেওয়া ও টিসি হাতে ধরিয়ে স্কুল থেকে বিদায় করে দেওয়ার হুমকি দেওয়া হয়। উভয়ের কর্মকাণ্ডে চাপা ক্ষোভ বিরাজ করছে ছাত্রছাত্রীদের মধ্যে। গত শনিবার সন্ধ্যা নাগাদ ক্যান্টিন ইনচার্জ দেবমণির সাথে এলডিসি ক্লার্ক এক মহিলা কর্মীকে অবৈধ কাজে দেখে ফেলে ছাত্রছাত্রীরা, তাও আবার খোদ অধ্যক্ষের কোয়ার্টারে । তৎক্ষণাৎ ক্ষোভে ফুঁসে অধ্যক্ষের  রুমের সামনে বিক্ষোভ দেখাতে থাকে ৮ম থেকে শুরু করে ১২শ শ্রেণীর ছাত্রছাত্রীরা। সন্ধ্যা থেকে রাত্রি ১০ ঘটিকা পর্যন্ত প্রিন্সিপাল ও ক্যান্টিন ইনচার্জের অপসারণ দাবি আন্দোলন চলে।



খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন জেলার শ্রী মানিক চক্রবর্তী, মহকুমা পুলিশ আধিকারিক শ্রী রাজীব সূত্রধর, চুরাইবারি থানার ওসি শ্রী জয়ন্ত দাস সহ বিশাল পুলিশবাহিনী। শ্রী চক্রবর্তী ঘটনাস্থলে এসে ছাত্রদের কাছ থেকে তাদের অভিযোগ সবিস্তারে শুনেন। তারপর ছাত্রদের একটি লিখিত অভিযোগ উনার হাতে তুলে দেয়। উপ-সমাহর্তা ছাত্রদের আশ্বস্ত করেন যে, সোমবার জেলাশাসকের নিকট তিনি অবগত করাবেন। উনার আশ্বাসনের পর ছাত্ররা তাদের বিক্ষোভ প্রত্যাহার করে।


কোন মন্তব্য নেই