HeadLogo

উপমুখ্যমন্ত্রীর আশ্বাসে শরণার্থীদের অবরোধ সমাপ্ত, পুনরায় রেশন যোগানের আশ্বাস লাভ


সবুজ ত্রিপুরা, কাঞ্চনপুর প্রতিনিধি, ০৭ নভেম্বর : আজ ৭ ইং নভেম্বর উদ্বাস্তুদের পথ অবরোধ প্রত্যাহার করতে রাজ্য সরকারের পক্ষ থেকে ছয়জনের এক প্রতিনিধিদল দশদা হতে আনন্দবাজার যাওয়ার রাস্তায় পথ অবরোধ  স্তলে এসে পৌঁছায়। তাদের মধ্যে উপস্থিত ছিলেন  রাজ্যের মাননীয় উপমুখ্যমন্ত্রী শ্রী যীষ্ণু দেববর্মন, মাননীয় শিক্ষামন্ত্রী শ্রী রতন লাল নাথ, সমাজকল্যাণ দপ্তরের মাননীয়া মন্ত্রী শ্রীমতী সান্ত্বনা চাকমা, পূর্ব ত্রিপুরার মাননীয় সাংসদ শ্রী রেবতী মোহন ত্রিপুরা, পশ্চিম ত্রিপুরার মাননীয়া সাংসদ শ্রীমতী প্রতিমা ভৌমিক, বিধায়ক শ্রী প্রেমকুমার রিয়াং এবং উদ্বাস্তু ব্রোনো মেশা, চার্লি রিয়াং এবং কয়েকজন মহিলা এম.বি.ডি.পি.এফ. সদস্যবৃন্দ।
৭ দিন ধরে ক্রমাগত অবরোধে অটল রিয়াং শরণার্থীদের সাথে রাজ্য সরকারের প্রতিনিধিরা দীর্ঘসময় ধরে লক্ষ্মীপুর পথ অবরোধ সংলগ্ন এসপিও ক্যাম্পে বসে আলোচনায় করেন। এই আলোচনা চক্রের পর সিদ্ধান্ত নেওয়া হয় যে, রাজ্য সরকারের তরফ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত শরণার্থীদের রেশন সরবরাহ দেওয়া হবে। এবং আরও বলেন ব্রুনো মেশা নেতাদের চারজনের এক প্রতিনিধিদল যেন অতি সত্বর আগরতলা গিয়ে উপমুখ্যমন্ত্রী সাথে সাক্ষাৎকার করেন এবং উদ্বাস্তু শরণার্থীদের মিজোরামের স্বভূমিতে ফিরে যাওয়ার জন্য আহ্বানও করেন।
উল্লেখ্য, আজ চার জনের এক প্রতিনিধিদল দিল্লিতে মাননীয় গৃহমন্ত্রীর সাথে সাক্ষাৎকার করার জন্য রওয়ানা হয়েছেন। তাদের মধ্যে এমবিডিপিএফ সভাপতি সৈবোংগা রিয়াং, ফিলিপস রিয়াং, গোবিন রিয়াং, চাষু রিয়াং, আগামীকাল গৃহমন্ত্রীর সাক্ষাৎ করবেন। এদিকে মাননীয় উপমুখ্যমন্ত্রী বলেন যে, উদ্বাস্তুদের সমস্যাগুলি কেন্দ্রীয় সরকারের কাছে পৌঁছানোর জন্য ত্রিপুরার দুইজন মাননীয় সাংসদকে আজ অকুস্থলে নিয়ে এসেছেন।


কোন মন্তব্য নেই