HeadLogo

ভারতীয় নৌবাহিনীতে নাবিকদের নিয়োগ


সবুজ ত্রিপুরা, সংবাদমাধ্যম, জুলাই :-- ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে ভারতীয় নৌবাহিনীতে নাবিক পদে নিয়োগের জন্য কম্পিউটার ভিত্তিক ইন্ডিয়ান নেভি এন্ট্রান্স টেস্ট (আইএনইটি) নেওয়া হবে। ০১ এপ্রিল ২০০০ এবং ৩১ মার্চ ২০০৩ (উভয় অন্তর্ভুক্ত) তারিখের মধ্যে জন্মগ্রহণকারী অবিবাহিত পুরুষরা এই পদের জন্য আবেদন করতে পারবে। প্রার্থীদের দশম ক্লাশ পাস করতে হবে। মাধ্যমিক স্তরে নিয়োগকৃত নাবিকরা ভারতীয় নৌবাহিনীতে শেফ, স্ট্যুয়ার্ড এবং হাইজিনিস্ট হিসাবে কাজ করবে।
www.joinindiannavy.gov.in এই ওয়েবসাইটের মাধ্যমে শুধুমাত্র অনলাইনে আবেদনপত্র গ্রহণ করা হবে। সময় বাঁচানোর জন্য প্রার্থীদেরকে অ্যাপ্লিকেশন উইন্ডো খোলার আগে  www.joinindiannavy.gov.in -এ নাম রেজিস্ট্রেশন করার জন্য পরামর্শ দেওয়া হয়েছে৷  রেজিস্ট্রেশনের জন্য অন্য কোন ওয়েবসাইট বা অ্যাপ্লিকেশন নেই। ওয়েবসাইটের মাধ্যমে আবেদনকারীরা নিজস্ব অ্যাকাউন্ট তৈরি করলে প্রার্থীরা অনলাইনে আবেদন জমা করা সম্পর্কে ই মেল সতর্কতা পাবেন। অনলাইন রেজিস্ট্রেশন করার পরে প্রার্থীদের তাদের ব্যক্তিগত, শিক্ষাগত এবং যোগাযোগের বিবরণ আপডেট করতে হবে। অ্যাকাউন্টে প্রার্থীরা তাদের সংশ্লিষ্ট নথি আপলোড করতে পারবেন।  অ্যাপ্লিকেশন উইন্ডো খোলার ক্ষেত্রে প্রাক রেজিস্ট্রেশন প্রার্থীদের সময় বাঁচাবে।
আইএনইটি শেষ হওয়ার পর সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীদের পরবর্তী পর্যায়ে যেমন, শারীরিক ফিটনেস পরীক্ষা এবং প্রাথমিক চিকিৎসা পরীক্ষার জন্য ডাকা হবে৷এই পর্যায়ে একটি মেধা তালিকা প্রকাশ করা হবে এবং সফল প্রার্থীদের ওড়িশায় আইএনএস চিল্কা প্রশিক্ষণ ইনস্টিটিউটে তালিকাভুক্তির জন্য ডাকা হবে। আইএনএস চিলকাতে মেডিকেল পরীক্ষায় সফলভাবে পাস হওয়া প্রার্থীদেরকেই ভারতীয় নৌবাহিনীতে রেজিস্ট্রেশনের জন্য ডাকা হবে  প্রশিক্ষণ শুরু হবে ২০২০সালের এপ্রিল মাসে । যোগ্যতা ও চিকিৎসা মান সম্পর্কে বিস্তারিত তথ্য জানার জন্য  www.www.joinindiannavy.gov.in দেখতে বলা হয়েছে৷

যে কোনো কমন সার্ভিস সেন্টারে গিয়ে প্রার্থীরা অনলাইন আবেদনটি পূরণ করতে সহায়তা পেতে পারেন। এই পরিষেবার জন্য ৬০ টাকা (ন্যূনতম ফি) নেওয়া হবে। সেইসাথে যুক্ত হবে জিএসটি। অনলাইন আবেদন জমা দেওয়ার সময় একটি ন্যূনতম একটি ফি নেওয়া হবে।


 

কোন মন্তব্য নেই