HeadLogo

রসেম শিল্পী থাঙ্গা ডার্লং পেলেন পদ্মশ্রী সম্মান


সবুজ ত্রিপুরা, সংবাদমাধ্যম, নয়াদিল্লি, ৫ জুন: রাজ্যের বিশিষ্ট রসেম শিল্পী শ্রী থাঙ্গা ডার্লং সম্মানিত হলেন পদ্মশ্রী সম্মানে। গতকাল ঊনকোটি জেলা প্রশাসনের পক্ষ থেকে আয়োজিত এক অনুষ্ঠানে তাঁর হাতে পদ্মশ্রী পদক ও দেশের মাননীয় রাষ্ট্রপতি শ্রী রাম নাথ কোবিন্দ স্বাক্ষরিত মানকপত্র তুলে দেওয়া হয়। ঊনকোটি জেলাশাসকের কার্য্যালয়ের কনফারেন্স হলে প্রথমে পুষ্পস্তবক দিয়ে তাঁকে সংবর্ধনা জানান ঊনকোটি জেলাশাসক শ্রী রবীন্দ্র রিয়াং ও অতিরিক্ত জেলাশাসক শ্রী অজিত শুক্লদাস। এছাড়াও রাজ্য সরকারের পক্ষ থেকে শ্রী থাঙ্গা ডার্লং-কে আর্থিক সহায়তারূপে হাতে তুলে দেওয়া হয় ১.৫ লক্ষ টাকা। এ সংক্রান্ত প্রয়োজনীয় কাগজপত্র তাঁর হাতে তুলে দেন জেলাশাসক শ্রী রবীন্দ্র রিয়াং। অতিরিক্ত জেলাশাসক শ্রী অজিত শুক্লদাস শ্রী ডার্লং-এর বুকে পদ্মশ্রী পদকটি পরিয়ে দেন।
          উল্লেখ্য, ঐতিহ্যবাহী রসেম বাদ্যযন্ত্র-এর বিকাশ ও এই বাদ্যযন্ত্র বাদনে অসাধারণ পারদর্শিতার জন্য শ্রী ডার্লংকে পদ্মশ্রী সম্মান প্রদান করা হয়েছে। এর পূর্বে ২০১৪ সালে তিনি সঙ্গীত নাটক একাডেমী পুরস্কারেও সম্মানিত হয়েছেন। এই বাদ্য বাদনের দ্বারা তিনি স্বদেশ ও বিদেশ উভয় জায়গাতেই প্রসিদ্ধি লাভ করেন। কিন্তু বয়সজনিত শারীরিক অসুবিধার কারণে তিনি দিল্লীতে রাষ্ট্রপতি ভবনে গিয়ে মাননীয় রাষ্ট্রপতির হাত থেকে এই সম্মান গ্রহণ করতে পারেন নি। পরবর্তী সময়ে ঊনকোটি জেলা প্রশাসনের পক্ষ থেকে উদ্যোগ নিয়ে দিল্লী থেকে এই পদক আনিত হয়।

          পদ্মশ্রী সম্মান লাভ করার পর শ্রী ডার্লং তাঁর আনন্দ ব্যক্ত করেছেন। ঊনকোটি জেলাশাসক শ্রী রবীন্দ্র রিয়াং তাঁকে অভিনন্দন জানিয়ে তাঁর দীর্ঘ ও সুস্থ জীবন ক্মনা করেন। এই অনুষ্ঠানে কৈলাসহর মহকুমাশাসক ডঃ বিশাল কুমার সহ বিভিন্ন দপ্তরের আধিকারিকরাও উপস্থিত ছিলেন।

কোন মন্তব্য নেই