HeadLogo

মেজর জেনারেল বখশী ত্রিপুরার সফর : শিক্ষামন্ত্রীর সাথে সাক্ষাৎকার

সবুজ ত্রিপুরা, সংবাদমাধ্যম, ৩১ মে : উত্তর-পূর্বাঞ্চলীয় জাতীয় ক্যাডেট কর্পস ডাইরেক্টরেট-এর অতিরিক্ত মহাপরিচালক (এডিজি) মেজর জেনারেল বিপিন বখশী আজ ত্রিপুরা সফর করেন। তিনি রাজ্যের মাননীয় শিক্ষামন্ত্রী শ্রী রতন লাল নাথের সাথে সাক্ষাৎ করেন এবং রাজ্যে এনসিসি কার্যক্রম ও সম্প্রসারণ পরিকল্পনা নিয়ে আলোচনা করেন। তাছাড়া শিক্ষামন্ত্রীর সভাপতিত্বে, মেজর জেনারেল বখশী আগরতলার বীরচন্দ্র রাজ্য কেন্দ্রীয় গ্রন্থাগারের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত রাজ্য উপদেষ্টা কমিটির সভায় অংশ নেন, যেখানে রাজ্যের এন.সি.সি.-এর সম্প্রসারণ সংক্রান্ত সকল প্রধান বিষয় নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।
মেজর জেনারেল বিপিন বখশী ও শিক্ষামন্ত্রী শ্রী রতন লাল নাথ
এনসিসি কর্মকর্তা ও রাজ্যগুলির ক্যাডেটদের প্রাথমিক পর্যায়ে উৎসাহ প্রদানের ব্যবস্থাও আলোচনা করা হয়, যেমন - এনএনসি অ্যাকাডেমির নির্মাণের জন্য মোহনপুরে ইতোমধ্যে বরাদ্দকৃত জমি, এনসিসি ইউনিটের পরিচারক কর্মীদের ব্যবস্থাপনা, কলেজে বাধা কোর্স নির্মাণ, স্কুল ও কলেজে এনসিসিকে নির্বাচনী বিষয় করা, এন.সি.সি ক্যাডেটদের জাতীয় পরীক্ষায় অংশগ্রহণের বিশেষ বিধান এনসিসি জন্য বরাদ্দ তহবিল ইত্যাদি। এডিজি এন.সি.সি পরিচালনার প্রতিশ্রুতি পুনর্বিবেচনার জন্য, রাষ্ট্রের দূরবর্তী অঞ্চলে একটি অগ্রণী যুব সংগঠনকে ভবিষ্যতের জন্য জাতীয় বিনিয়োগ হিসাবে ছাত্র সমাজের চরিত্র গঠনের জন্য অনুপ্রাণিত এবং সহায়তা করার জন্য এনসিসি-এর বিস্তার প্রসারিত করার কথাও উল্লেখ করেন।
শিক্ষা মন্ত্রী এন.সি.সি. ইউনিটগুলিকে রাজ্য সরকারের এনসিসি উত্তরণের জন্য পূর্ণ সহযোগিতার আশ্বাস দেন। তিনি রাজধানীর বিবিএম কলেজের কাছে অবস্থিত এনসিসি ইউনিট পরিদর্শন করেন এবং বহুগুণসম্পন্ন যুবক ব্যক্তিত্ব হিসাবে রাষ্ট্রের তরুণদেরকে সুন্দর করার জন্য চমৎকার কাজ করার জন্য কর্মকর্তাদের এবং কর্মীদের প্রশংসা করেন। পরে বিকেলে এডিজি এনসিসি কর্মকর্তা ও ক্যাডেটদের সাথে যোগাযোগ করে।
ডিজি বখশী ক্যাডেটদের বলেন, "এনসিসি আপনাকে অনেক গুরুত্বপূর্ণ জীবন দক্ষতা অর্জনে সহায়তা করে এবং আপনার কর্মজীবনের সর্বদা সুষ্ঠুভাবে আপনাকে ধরে রাখে।" তিনি সকলের প্রতি চারিত্রিক, সহকর্মীদের সাথে সুসম্পর্ক, শৃঙ্খলা, নেতৃত্ব, ধর্মনিরপেক্ষ দৃষ্টিভঙ্গি, আত্মা দু:সাহসিক কাজ ও নিঃস্বার্থ সেবা আদর্শ-এর মতো গুণাবলী গড়ে তোলার জন্য এবং ভাল নাগরিক হয়ে উঠার মাধ্যমে সমাজের প্রতি অবদান রাখার জন্যও সকলের প্রতি আহ্বান জানান।


কোন মন্তব্য নেই