HeadLogo

জম্মু ও কাশ্মীর: জঙ্গি পুলওয়ামায় পোলিং চালাঘর এ গ্রেনেড নিক্ষেপ


সবুজ ত্রিপুরা, সংবাদমাধ্যম, ০৬ মে : জম্মু ও কাশ্মিরেপুলওয়ামায় ২০১৯ লোকসভা নির্বাচনের জন্য ভোটদান চলতে থাকা একটি ভোটকেন্দ্রে জঙ্গিরা গ্রেনেড নিক্ষেপ করেপুলিশ জানায়, জম্মু ও কাশ্মীরের অন্তর্গত অনন্তনাগ লোকসভা কেন্দ্রের জন্য যখন ভোটদান চলছিল, তখন জেলার এক পোলিং স্টেশন রোহমুতে এই হামলা করা হয়। তবে, এখন পর্যন্ত হতাহতদের কোন খবর নেই।
 ২০১৯ সালের লোকসভা নির্বাচনের পঞ্চম দফার অধীনে রাজ্যের লাদাখ ও অনন্তনাগ - এই দুইটি আসনে ভোটগ্রহণ চলছেনিরাপত্তা বাহিনী এলাকাটি বন্ধ করে দিয়েছে। চলমান লোকসভা নির্বাচনের সময়জম্মু ও কাশ্মীরে এটি প্রথম জঙ্গি হামলালাদাখ ও অনন্তনাগ ছাড়াও কুলগাম জেলাও এই নির্বাচনক্ষেত্রের অন্তর্ভুক্ত

অনন্তনাগ জম্মু ও কাশ্মীর একমাত্র আসনে যেখানে নির্বাচনের নিরাপত্তা কারণে তিনটি ভিন্ন পর্যায়ক্রমে ভোটদান প্রক্রিয়া চলছে। যদিও অনন্তনাগ জেলার ২৩শে এপ্রিল নির্বাচন সম্পন্ন হয়েছে, কুলগাম জেলার ভোটদান ২৯শে এপ্রিল সংঘটিত হয়। এদিকে, অনন্তনাগ জেলায় সকালবেলা ১০টার মধ্যে ০.৪১% ভোটারদের উপস্থিতি ছিলনির্বাচন কমিশনের প্রকাশিত সরকারী পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যের দুই আসনের জন্য সকাল ১০ টা পর্যন্ত ভোটার উপস্থিতি ছিল কেবল ১.৩৬%।
সংবাদমাধ্যমে প্রকাশ, ২০১৪ সালের তুলনায় ভোটারদের এবছর ভোটদানের হার তুলনামূলকভাবে কম। রাজ্যের কিছু অংশে পাথরছোঁড়ার ঘটনাও ঘটেছে। রবিবার, লাইন অফ কন্ট্রোল (এলইওসি) এর পাশে থাকা এলাকাগুলো পাকিস্তানি পোস্ট থেকে শেলিংও হয়েছে। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল দেবেন্দ্র আনন্দ বলেন, "সকাল ১১টা নাগাদ দিকে পাকিস্তানি সৈন্যরা কৃষ্ণা ঘাঁটি ও কিরিনি সেক্টরে শেলিং ছোট অস্ত্রের দ্বারা গুলিবর্ষণ করে। আমাদের সৈন্যরা এঁর উপযুক্ত জবাব দেয়"

কোন মন্তব্য নেই