HeadLogo

ভগবান বুদ্ধের বাণী আজকের দিনেও প্রাসঙ্গিক : রাজ্যপাল


সবুজ ত্রিপুরা, সংবাদমাধ্যম, ১৮ মে : “শান্তি, সাম্য ও অহিংসার যে বাণী ভগবান গৌতম বুদ্ধ প্রচার করে গেছেন, তা আজকের দিনেও খুবই গুরুত্বপূর্ণ ও প্রাসঙ্গিক। এই নীতিগুলো যদি আমরা অনুসরণ করে চলতে পারি, তাহলে বিশ্বে বর্তমানে সন্ত্রাসবাদ ও হিংসার যে সমস্যা দেখা দিয়েছে তাঁর সমাধান হতে পারে।” - বুদ্ধ পূর্ণিমার পুণ্যতিথি উপলক্ষ্যে আজ রাজধানীর বেণুবন বিহারে আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধন করতে গিয়ে মাননীয় রাজ্যপাল প্রফেসর কাপ্তান সিং সোলাঙ্কি একথা বলেন। 
বেণুবন বিহারের গর্ভগৃহে বুদ্ধপ্রতিমা
              তিনি আরও বলেন যে, ভগবান বুদ্ধের বাণী ও আদর্শকে অনুসরণ করেই ‘চণ্ডাশোক’ থেকে মানবতা ও ধর্মের পথে চলে মহান সম্রাটরূপে প্রতিষ্ঠিত হয়েছিলেন অশোক। এমনকি পার্বতী ত্রিপুরা রাজ্যের মহারাজাও ভগবান বুদ্ধের বাণীর দ্বারা প্রভাবিত হয়েছিলেন। সেজন্যই মহারাজ ত্রিপুরাতে বেণুবন বিহার নির্মাণ করিয়েছিলেন।
 
          এই অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পেরে মাননীয় রাজ্যপাল তাঁর আনন্দ প্রকাশ করেন এবং সকলকে সুখী ও শান্তিপূর্ণ জীবনযাপন করের জন্য ভগবান বুদ্ধের আদর্শ অনুসরণ করার জন্য আহ্বান জানান। এই অনুষ্ঠানটিতে বেণুবন বিহারের অধ্যক্ষ অভয়ানন্দ ভিক্ষু, জেনোব্রজ লামা প্রমুখ তাদের বক্তব্য রাখেন। এছাড়াও রাজধানীস্থিত রামকৃষ্ণ মিশনের সম্পাদক হিতকামানানন্দ মহারাজও উপস্থিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এবং তিনিও তাঁর বক্তব্য রাখেন। অনুষ্ঠানটিতে স্বাগত ভাষণ রাখেন হৃদয়কান্ত বরুয়া।

কোন মন্তব্য নেই