HeadLogo

উত্তর জেলার ধর্মনগর মহকুমার পাঁচটি স্থানে একই দিনে স্বাস্থ্য শিবিরের আয়োজন



সবুজ ত্রিপুরা, সংবাদমাধ্যম ২৭ মে : উত্তর জেলার ধর্মনগর মহকুমা প্রশাসন এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের যৌথ সহযোগিতায় গতকাল মহকুমার ৫টি স্থানে স্বাস্থ্য শিবির অনুষ্ঠিত হয়। ধর্মনগর পুর পরিষদ এলাকার খাদ্য ও জনসংভরণ দপ্তরের কার্য্যালয়ে অনুষ্ঠিত এই শিবিরে ১৮৭ জন রোগীকে পরীক্ষা করে তাদের বিনামূল্যে ঔষধ প্রদান করে হয়। উক্ত শিবিরে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডঃ জগদীশ চন্দ্র নমঃ, জেলার ইমিউনেশন অফিসার ডঃ আশীষ দাস কানুনগো। এছাড়াও উপস্থিত ছিলেন রাজ্য বিধানসভার মাননীয় উপাধক্ষ্য শ্রী বিশ্ববন্ধু সেন, ধর্মনগরের মহকুমাশাসক শ্রী সুব্রত দাস, অতিরিক্ত মহকুমাশাসক শ্রী সুভাষ দত্ত, ধর্মনগর পুর পরিষদের মুখ্য কার্য্যনির্বাহক শ্রী মানিক চক্রবর্তী প্রমুখ।
          বন্যার পর বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকার মানুষের মধ্যে যাতে কোন ধরণের রোগের প্রাদুর্ভাব না ঘটে, সেজন্য গতকাল এক আগাম স্বাস্থ্য শিবিরের আয়োজন করা হয় ধর্মনগর পুর পরিষদ এলাকার দীঘলবাঁক এস বি স্কুলে। এই শিবিরে রোগীদের স্বাস্থ্য পরীক্ষা করে বিনামূল্যে প্রয়োজনীয় ঔষধ প্রদান করা হয়। উপস্থিত ছিলেন ডঃ সৌমালী নাথ সহ অন্য স্বাস্থ্যকর্মীরা। এছাড়া সোনারেরবাসা এস বি স্কুলেরও এস স্বাস্থ্য শিবিরের আয়োজন করা হয়।
এদিকে ধর্মনগর মহকুমা প্রশাসন, যুবরাজনগর ব্লক এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের যৌথ উদ্যোগে কামেশ্বর গ্রাম পঞ্চায়েত কার্য্যালয়েও এক স্বাস্থ্য শিবির আয়োজিত হয়। এখানেও ৪৩ জন রোগীকে পরীক্ষা করে বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়। রোগীদের পরীক্ষা করেন উত্তর ত্রিপুরা জেলা হাসপাতালের স্বাস্থ্য তত্ত্বাবধায়ক ডঃ শীর্ষেন্দু চাকমা ও ডঃ বি এন চ্যাটার্জী। একই দিনে যুবরাজনগর ব্লকের অন্তর্গত টঙ্গীবাড়ি পঞ্চায়েত কার্য্যালয়েও আয়োজিত স্বাস্থ্য শিবিরে ৬৮ জকন রোগীকে পরীক্ষা করে প্রয়োজনীয় ঔষধ প্রদান করা হয়।
আরও পড়ুন : উত্তর জেলার হাফলং-এ আয়োজিত হল মেগা স্বাস্থ্য শিবির

কোন মন্তব্য নেই