HeadLogo

কাতার নৌ-বাহিনীর কম্যান্ডার, স্টাফ মেজর জেনারেল (নৌ-বাহিনী) আবদুল্লা হাসান এম এ আল-সুলাইতি-র ভারত সফর


সবুজ ত্রিপুরা, সংবাদমাধ্যম, ০৫ এপ্রিল : সম্প্রতি কাতার আমিরী নৌ-বাহিনীর (কিউইএনএফ) কম্যান্ডার স্টাফ মেজর জেনারেল (নৌ-বাহিনী) আবদুল্লা হাসান এম এ আল-সুলাইতি সে দেশের নৌ-বাহিনীর তিন সদস্যের প্রতিনিধির সঙ্গে ২রা থেকে ৫ এপ্রিল পর্যন্ত তিনদিনের ভারত সফরে এলেন। এই সফরের প্রধান উদ্দেশ্য হল, উভয় দেশের মধ্যে দ্বিপাক্ষিক নৌ-সম্পর্ক জোরদার করা এবং নৌ-সংক্রান্ত সহযোগিতার নতুন নতুন দিক চিহ্নিত করা।
          সফরের সময় তিনি ভারতীয় নৌ-বাহিনীর প্রধান অ্যাডমিরাল সুনীল লানবা-র সঙ্গে দ্বিপাক্ষিক নানা বিষয় নিয়ে আলোচনা করেন। নতুন দিল্লিতে, ভারতীয় বায়ুসেনা এবং প্রতিরক্ষা বিভাগের প্রবীণ আধিকারিকদের সঙ্গে কম্যান্ডার আল-সুলাইতি সাক্ষাৎ করেন। ভারত এবং কাতারের নৌ-বাহিনী প্রশিক্ষণ, জাহাজ চলাচলের নানা তথ্য সহ বিভিন্ন ক্ষেত্রে একে অপরকে সহযোগিতা করে থাকে। এছাড়াও, কাতারের সঙ্গে প্রতিরক্ষা সম্পর্কের উন্নয়নে গত বছরের ডিসেম্বরে ভারতীয় নৌ-বাহিনীর জাহাজ আইএনএস তরঙ্গিনী’-এর গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।
          কিউইএনএফ-এর কম্যান্ডার নতুন দিল্লি ছাড়াও কোচি এবং এঝিমালা সফর করেন। সেখানে তিনি আলাদা আলাদাভাবে নৌ-বাহিনীর দক্ষিণাঞ্চলীয় কম্যান্ডের কম্যান্ডার-ইন-চিফ এবং ইন্ডিয়ান ন্যাভাল অ্যাকাডেমির কম্যান্ড্যান্টের সাথেও বৈঠক করেন। তিনি ন্যাভাল অ্যাকাডেমির বিভিন্ন প্রশিক্ষণমূলক কর্মসূচীও ঘুরে দেখেন।

কোন মন্তব্য নেই