ধর্মনগরে অকারণেই দুর্ভোগের শিকার দমকল বাহিনী-Sabuj Tripura

সবুজ ত্রিপুরা 
১৭ জানুয়ারি
সোমবার
ধর্মনগর  প্রতিনিধিঃ ধর্মনগর ফায়ার সার্ভিস কর্মী অর্থাৎ দমকল বাহিনীর অন্তহীন দুর্দশা।সবেমাত্র শুক্রবারে শেষ হলো মকর সংক্রান্তি।  এই মকর সংক্রান্তিকে কেন্দ্র করে পিঠেপুলি ও পিকনিক হল বাঙালিদের আনন্দের উৎসব।  

আর পিকনিক মানেই তো একটা অংশের মদের আড্ডা।  কিন্তু এই মদের নেশায় মাতালদের যন্ত্রণায় নাজেহাল ধর্মনগরের দমকল কর্মীরা।যেমন ধর্মনগরের বিভিন্ন প্রান্তের অনেকেই সংক্রান্তির আনন্দে নেশা গ্রস্থ ভাবে বাড়ি পৌছূতে না পেরে অবশেষে স্থান নিয়েছেন রাস্তার ধারে কিংবা কারো দোকানের বারান্দায় অথবা রাস্তার ধারের ড্রেনে আরো বহু জায়গায়।

আর এই নেশাগ্রস্থ মাতালদের উদ্ধার করতে সংশ্লিষ্ট এলাকার জনগন কল করছেন ফায়ার সার্ভিসে। কল পেয়ে হন্তদন্ত হয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌছে দেখতে পাচ্ছেন নেশাগ্রস্থ মাতালকে উদ্ধার করতেই কল করা হয়েছে তাদের।  অবশেষে দমকল বাহিনীর লোকেরা মাতালদের উদ্ধার করে ধর্মনগর জেলা হাসপাতালে পৌছেদিয়ে আসেন। কিন্তু এখানে প্রশ্ন হচ্ছে যদি একি সময়ে ধর্মনগরের অন্যত্র কোন যান দুর্ঘটনা ঘটে তবেকিন্তু দমকল বাহিনীর কর্মীরা সঠিক সময়ে দুর্ঘটনাস্থলে পৌছূতে পারবে না।এতে মারাত্মক সমস্যায় পরতে হবে আহতদের।কেননা ধর্মনগর ফায়ার স্টেশনে রয়েছে কর্মী সল্পতা।  সাথে রয়েছে দুর্ঘটনা স্থল থেকে আহতদের উদ্ধার করার জন্য ব্যবহৃত গাড়ির অভাব। অর্থাৎ দুর্ঘটনার আহতদের উদ্ধারের জন্য ধর্মনগরে একটি মাত্র গাড়ি রয়েছে। যেকোনখান থেকেই  যান দুর্ঘটনার ফোন এলেই দমকল কর্মীরা ঐ গাড়ি নিয়ে বেড়িয়ে পরেন । 

একি সময়ে অন্য আরেকটি কল এলে একটি ঘটনার আহদের উদ্ধার করে হাসপাতালে পৌছেদিয়ে আরেকটি স্থানে যেতে হবে। তাই স্বাভাবিক ভাবেই কোন মাতালকে উদ্ধার করার সময়  অন্য কোথাও ভয়াবহ যান দুর্ঘটনা হলে দ্রুত গিয়ে যান দুর্ঘটনা স্থলে পৌছানো যাবে না।রবিবার ধর্মনগর  দমকলের এক কর্মী জানিয়েজেন শনিবার থেকে রবিবার পর্যন্ত মোট দশটি কল আসে। কল পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছে মোট ১০ জনকেই ধর্মনগর জেলা হাসপাতালে পৌছে দেওয়া হয়। এর মধ্যে ৭ জনেই নেশাগ্রস্থ মাতাল ছিলেন। পাশাপাশি তারা আরো জানান নেশাগ্রস্থ ব্যাক্তিদের উদ্ধার করার দায়িত্ব দমকল কর্মীদের নয়। তথাপি ফোন পেয়ে ঘটনাস্থলে গিয়ে নেশাগ্রস্থদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার সময় কখনো কখনো বহু সমস্যায় পরতে হয়। এমনকি মাতালের দ্বারা অশ্লীল গালিগালাজের সাথে সাথে  আক্রমনের মুখেও পরতে হয় তাদের। এক কথায় মাতালদের উদ্ধার করতে করতে দিশাহারা ধর্মনগরের ফায়ার সার্ভিস কর্মীরা। তারা চায় প্রশাসন তাদের এই সমস্যার দ্রুত সমাধানে কোন পদক্ষেপ গ্রহনে করুক।

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu