ন্যায্য প্রাপ্য সময় মত না পেয়ে ক্ষোভ প্রকাশ করে হাতি তাড়ানোর কাজে নিয়োজিত ভলান্টিয়াররা-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা 

১০ ডিসেম্বর

শুক্রবার

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ  ন্যায্য প্রাপ্য সময় মত না পেয়ে ক্ষোভ প্রকাশ করে হাতি তাড়ানোর কাজে নিয়োজিত ভলান্টিয়াররা পাওনা মিটিয়ে দিলে ডিউটি বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। বিবরণে জানাযায়  তেলিয়ামুড়া মহকুমার

কয়েকটি এলাকা বিশেষ করে কৃষনপুর, মধ্য কৃষনপুর, উত্তর মহারানী, চাম্পলাই, সহ বিভিন্ন এলাকায় হাতির আক্রমণে র খবর প্রায়ই শোনাযায়। বিগত দিনে বন্যহাতির আক্রমনে প্রচুর পরিমাণে বাড়িঘর ভাংচুর সহ শষ্য নস্ট করে আসছিল। এমনকি প্রানহানীও ঘটেছিল। 

               হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

এই সকল বিষয় থেকে রেহাই দিতে স্থানীয় পঞ্চায়েত ও তেলিয়ামুড়া মহকুমা বন দপ্তরের যৌথ উদ্যোগে ১৮ জন গ্রামিন ভলান্টিয়ার নিয়োগ করা হয়েছিল। যাদের কাজ হল হাতির আক্রমন প্রবলিত এলাকার মানুষকে আক্রমণ থেকে রক্ষা করার কাজে বন দপ্তরকে সহায়তা করা। এর জন্য মাসিক একটা পারিশ্রমিক দেওয়ার ব্যবস্থা করা হয়। 

কিন্তু অভিযোগ প্রথম অবস্থায় কিছু কিছু পারিশ্রমিক পাওয়ার পর দীর্ঘ কয়েক মাস ধরে বন্ধ হয়ে রয়েছে। অভিযোগ বার বার দপ্তরের অফিস থেকে তাদের সময় দিয়েও ন্যায্য মিটিয়ে দিচ্ছিলেন না। ফলে বুধবার ক্ষুব্ধ হয়ে তেলিয়ামুড়া মহকুমা বনদপ্তরের আধিকারিক কে জানিয়ে দেয় যে বকেয়া না পাওয়া পর্যযন্ত কাজ করবেননা। এ সম্পর্কে মহকুমা ববন্দপ্তরের আধিকারিক জানান যে তিনি বিষয়টি নিয়ে উর্ধতন কর্তৃপক্ষের সংগে কথা বলে অতিদ্রুত সমস্যার সমাধান করার ব্যবস্থা করবেন। এর পরই হাতি তাড়ানোর কাজে নিয়োজিত ভলান্টিয়ার রা অফিস ত্যাগ করে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu