কোভিড পরিস্থিতি নিয়ে জেলাশাসকদের সাথে প্রধান সচিবের ভিডিও কনফারেন্সে নেওয়া হল বিশেষ সিদ্ধান্ত- Sabuj Tripura News


সবুজ ত্রিপুরা
৩০ এপ্রিল
শুক্রবার

বিশেষ প্রতিনিধি:- রাজ্যের কোভিড পরিস্থিতি মোকাবিলায় স্বাস্থ্য দপ্তরের প্রধান সচিব।জে কে সিনহার সভাপতিত্বে আজ ভিডিও কনফারেন্সে জেলাশাসক, মুখ্য স্বাস্থ্য আধিকারিক ও আরক্ষা প্রশাসনের সাথে এক গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়। এই বৈঠকে রাজ্যের বর্তমান কোভিড পরিস্থিতি পর্যালোচনা করা হয়েছে।

আজ সন্ধ্যায় আগরতলা পুর নিগমের কনফারেন্স হলে এক সাংবাদিক সম্মেলনে একথা জানান পরিবার কল্যাণ ও রোগ প্রতিরোধক দপ্তরের অধিকর্তা ডা. রাধা দেববর্মা । সাংবাদিক সম্মেলনের বৈঠকে গৃহীত বিভিন্ন সিদ্ধান্ত সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরেন পরিবার কল্যাণ ও রোগ প্রতিরোধক দপ্তরের অধিকর্তা ডা. রাধা দেববর্মা, স্টেট সার্ভেইলেন্স অফিসার ডা. দীপ দেববর্মা এবং এজিএমসির অধ্যাপক ডা. তপন মজুমদার । সাংবাদিক সম্মেলনে তারা জানান, রাজ্যের কোভিড পরিস্থিতির মোকাবিলায় বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়েছে। 

সিদ্ধান্ত হয়েছে এখন থেকে চেন্নাই, ব্যাঙ্গালুরু, দিল্লি এবং মহারাষ্ট্র থেকে রাজ্যে আসা ট্রেনের ১০০ শতাংশ যাত্রীদের করোনা পরীক্ষা করা হবে । এক্ষেত্রে যাত্রীদের করোনা পরীক্ষার নেগেটিভ রিপোর্ট থাকলেও রাজ্যে প্রবেশের পর তাদের করোনা পরীক্ষা করা হবে । এই পরীক্ষায় যদি কারোর পজিটিভ আসে তাদের  সরকারিভাবে সংশ্লিষ্ট  জেলায়  পৌঁছে দেওয়া হবে ।

সেক্ষেত্রে জেলা স্বাস্থ্য বিভাগ সিধান্ত করবেন সেই পজিটিভ ব্যক্তিকে কোয়ারেন্টাইন সেন্টার নাকি হোম আইসোলেশনে থাকবেন । বিমান এবং সড়ক পথে আসা যাত্রীদের ক্ষেত্রে পূর্বের আদেশ কার্যকর থাকবে । পূর্বের মতোই বহিরাজ্য থেকে আসা যাত্রীদের বাড়ির গেটে স্টিকার এবং হাতে স্ট্যাম্প দেওয়া হবে । এক্ষেত্রে সমস্ত জেলাশাসকদের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার নির্দেশ দেওয়া হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu