Ad Code

Responsive Advertisement

ধর্মনগরে উজান সাংস্কৃতিক সংস্থার উদ্যোগে তিন দিবসীয় তবলার কর্মশালা - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা 
২৯ ডিসেম্বর ২০২০  
মঙ্গলবার

ধর্মনগর প্রতিনিধিঃ ধর্মনগরের 'উজান' সাংস্কৃতিক সংস্থাটি বিগত বেশ কয়েক বছর যাবত উত্তরজেলার কচিকাঁচা শিল্পীদের মান উন্নয়নে বেশ কিছু সাংস্কৃতিক কর্মসূচি করে চলেছে। যেমন ২০১৮ সালে উজান সাংস্কৃতিক সংস্থার উদ্যোগে ধর্মনগরে বিশাল লোকগানের কর্মশালার আয়োজন করা হয়েছিল। এতে অংশগ্রহণ করেছিলেন গোটা জেলার গ্রাম-শহরের বিভিন্ন প্রান্তের লোকগানের কচিকাঁচা শিল্পীরা। শুক্রবার উজান সাংস্কৃতিক সংস্থার উদ্যোগে শুরু হলো তিন দিবসীয় তবলার কর্মশালা। 

এই কর্মশালা শুক্রবার থেকে শুরু হয়ে চলছে গত ২৭ ডিসেম্বর রবিবার পর্যন্ত। এই কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন আগরতলার স্বনামধন্য সকলের পরিচিত তবলা শিক্ষক সুব্রত তালুকদার। শুক্রবার সকাল ১১ টায় ধর্মনগর বাবুর বাজার স্থিত নাট্য সৃষ্টিতে এই কর্মশালার শুভ উদ্বোধন করেন ধর্মনগরের তথা রাজ্যের প্রবীণ তবলা গুরু প্রফুল্ল চক্রবর্তী। সাথে উপস্থিত ছিলেন উজান সাংস্কৃতিক সংস্থার সভাপতি পরাগ চক্রবর্তী।


কর্মশালার শুরুতেই কর্মশালার উদ্বোধক প্রফুল্ল চক্রবর্তী বার্ধক্য জনিত অসুস্থতার পরেও তবলা বাজিয়ে কর্মশালার উদ্বোধন করেন। উজান সাংস্কৃতিক সংস্থান সম্পাদক শুভঙ্কর শ্যাম চৌধুরী জানিয়েছেন এই তবলা কর্মশালায় প্রায় ৫১ জন কচিকাঁচা শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছে। অংশগ্রহণকারী প্রত্যেক খুদে তবলা শিল্পী ও তাদের অভিভাবকদের মধ্যে এই কর্মশালাকে নিয়ে ব্যাপক উৎসাহ রয়েছে। 


পাশাপাশি তিনি আরো বলেন প্রতিবছর বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান ও কর্মশালার আয়োজন করে চলেছে ইজান সাংস্কৃতিক সংস্থা। এই কর্মশালা এবছরের শেষ কর্মসূচি। আসন্ন নববর্ষে নতুন অনুষ্ঠানের পরিকল্পনা রয়েছে তাদের।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu