HeadLogo

নিশি কুটুম্বদের হানায় অতিষ্ঠ বাগবের গ্রাম পঞ্চায়েতের জনগন - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
২৮ অক্টোবর ২০২০ 
বুধবার     

বক্সনগর প্রতিনিধিঃ নিশি কুটুম্বদের হানায় অতিষ্ঠ বক্সনগর ব্লকের অন্তর্গত বাগবের গ্রাম পঞ্চায়েতের সাধারণ জনগন। ঘটনায় বিবরনে প্রকাশ, বাগবের গ্রাম পঞ্চায়েতের ১নং ওয়ার্ড দুধপুকুরের ১৮৮ এবং ১৮৯ নাম্বার গেটের মাঝখানে কাঁটাতার কেটে ঐ স্থানের বাসিন্দা মতিন মিয়ার বাড়িতে চুরের দল হানা দিয়ে দুটি গাভী গরু নিয়ে চম্পট দেয়। যার আনুমানিক বাজার মূল্য প্রায় এক লক্ষ টাকা হবে বলে বাড়ির মালিক জানান। তবে চুরের দল সাথে থাকা আরো তিনটি বাছুর নিয়ে যেতে সক্ষম হননি। 


মতিন মিয়ার ছেলে মো: রাসেল ঘটনার বিবরনে বলতে গিয়ে বলেন, তাদের এক প্রতিবেশি আবুল কাশেম মিয়ার সাথে তাদের পারিবারিক শত্রুতা থাকায় কাশেম মিয়া তার ছেলে কাউছার মিয়া এবং তুষার মিয়া এই জঘন্যতম কাজটি করেছে বলে মতামত ব‍্যক্ত করেন। গত কিছুদিন পূর্বে কাশেম মিয়া এবং তার দুই ছেলে মিলে কোনো এক ঘটনা নিয়ে মতিন মিয়াকে নির্মম ভাবে মেরেছিল। এরপর তিনি প্রচন্ড ভাবে আহত হয়ে দীর্ঘদিন জি.বি.হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।


পরবর্তীতে গ্রাম‍্য শালিশী সভায় কাশেম মিয়াকে দেড় লক্ষ টাকা চিকিৎসা বাবদ ক্ষতিপূরণ হিসেবে জরিমানা করা হয়। তবে আশ্চর্যের বিষয় হল মতিন মিয়ার বাড়ি কাঁটাতারের বেড়া থেকে মাএ ৫ফুট দূরে অবস্থিত। কিছুদিন পূর্বে একই গ্রামের বাসিন্দা প্রাক্তন প্রধান অনিল সরকারের বাড়ি থেকেও দুটি গরু চুরি করে একই জায়গা দিয়ে কাঁটাতার কেটে ওপারে নিয়ে যাওয়ার সময় বি এস এফ এর তাড়া খেয়ে গরু ফেলে চুর পালিয়ে যায়। 


ঐ দিকে সিমান্তের কর্তব‍্যরত জোয়ানদের ভূমিকা নিয়েও জনমনে প্রশ্ন, কর্তব‍্যরত বি এস এফ জওয়ানরা তাহলে কি করছিল। তবে আজ সকালে কলসীমুড়া ক‍্যাম্প থেকে বিএসএফ এর আধিকারিক সুমিত কুমার ঘটনাস্থলে ছুটে যান তাদের বাড়িতে এবং চুরি যাওয়া সম্পূর্ণ ক্ষতিপূরণের আশ্বাস দেন।

কোন মন্তব্য নেই