HeadLogo

চার দফা দাবিতে খোয়াইয়ে প্রতিবাদ দিবস - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১৬জুন, ২০২০
মঙ্গলবার

খোয়াই প্রতিনিধিঃ আয়কর না দেওয়া পরিবারে ছয়মাস সাড়ে সাত হাজার টাকা করে অনুদান প্রদান করা, ছয়মাস  মাথা পিছু দশ কেজি করে খাদ্য শস্য সরবরাহ করা,রেগায় বছরে দুইশ দিনের কাজ দেওয়া, শহরেও  অনুরুপ প্রকল্প চালু করা, বেকার ভাতা দেওয়া ও বেসরকারীকরণ বন্ধ করা ও  শ্রম আইন তুলে নেওয়ার প্রচেষ্টা বন্ধ করা ইত্যাদি দাবিতে  দেশব্যাপী কর্মসূচির অঙ্গ হিসাবে সি পি আই ( এম)র  ডাকে মঙ্গলবার খোয়াই মহকুমায় ও জাতীয় প্রতিবাদ দিবসের মাধ্যমে বিক্ষোভ প্রদর্শন করা হয়েছে। 

মহকুমায় মোট এগারোটি স্থানে হয়েছে এদিনের কর্মসূচি। বিক্ষোভ প্রদর্শন কর্মসূচিতে সামিল ছিলেন কয়েকশত নারী পুরুষ বিভিন্ন অংশের মানুষ। ছাত্র যুব , কৃষক শ্রমিক, ক্ষেতমজুর , জুমিয়া ইত্যাদি অংশের মানুষ। দাবি সম্বলিত পোস্টার গলায় ঝুলিয়ে ও হাতে হাতে লাল পতাকা নিয়ে মানুষ বিক্ষোভ প্রদর্শন করেন। দাবি গুলোর সমর্থনে  ছিল উচ্চকিত কন্ঠে দৃপ্ত শ্লোগান। 

মহকুমায় মূল কর্মসূচিটি ছিল জেলা শহরের খোয়াই তেলিয়ামুড়া সড়কের  কবিগুরু পার্কে। এখানে  সামিল ছিলেন সি পি আই (এম) র মহকুমা সম্পাদক পদ্মকুমার দেববর্মা, রাজ্য কমিটির আমন্ত্রিত সদস্য সুখেন্দু বিকাশ দে, পার্টি নেতা  নির্মল বিশ্বাস, বিদ্যুৎ ভট্টাচার্য, শুক্লা সেনগুপ্তা, মনীন্দ্র দেব, আলয় রায় ও ডি ওয়াই এফ আই র রাজ্য সভাপতি পলাশ ভৌমিক প্রমুখ নেতৃবৃন্দ। 

এছাড়া এদিন জাতীয় প্রতিবাদ দিবসের বিক্ষোভ প্রদর্শন কর্মসূচি হয়েছে সোনাতলা, রাধাচরণনগ, হাতকাটা, বাইজালবাড়ী, আমপুরা, পাগলাবাড়ি, তুলাশিখর, চাম্পাহাওর, পূর্ব রামচন্দ্রঘাট ও আশারামবাড়ী তে। এসব কর্মসূচিতে  সামিল ছিলেন  সি পি আই (এম) র জেলা সম্পাদক রঞ্জিত দেববর্মা ও পার্টি নেতা পদ্মকুমার  দেববর্মা, নির্মল বিশ্বাস, শচীন্দ্র দেববর্মা, নন্দলাল দেববর্মা সহ পার্টির মহকুমা ও অঞ্চল নেতৃবৃন্দ।

কোন মন্তব্য নেই