HeadLogo

সাহসী যুবকের প্রচেষ্টায় ধৃ‌ত ড্রাগস ব্যবসায়ী, পুলিশ তল্লা‌শি করল প্রধানমন্ত্রীর "মন কি বাত" এ উঠে আসা নয়‌টি স্কু‌লের স্থপ‌তির বা‌ড়ি‌



সবুজ ত্রিপুরা, চুড়াইবাড়ি প্রতিনিধি, ১১মে : লককডাউন চলাকালীন সময়ে ক্রেতা সেজে এক ড্রাগস ব্যবসায়ীকে হাতেনাতে ধরে পু‌লি‌শের হা‌তে তুলে দি‌লেন পার্শ্ববর্তী রাজ্য অসমের করিমগঞ্জ জেলার পাথারকান্দির এক সাহসী যুবক। আটক ড্রাগস ব্যবসায়ীর নাম  কালাম উদ্দিন। পিতার নাম ছালাম উদ্দিন। বাড়ি পাথারকান্দি থানাধীন মধুরবন্দ এলাকায়। তা‌কে পাঁকড়াও করা সাহ‌সি যুবকের নাম বিশ্ব‌জিৎ সিনহা। বা‌ড়ি পাথারকা‌ন্দি‌তে। ধৃ‌তের বিরু‌দ্ধে পু‌লিশ এন‌ডি‌পিএস ধারায় এক‌টি মামলা হা‌তে নি‌য়ে আজ তা‌কে আদাল‌তে সোপর্দ কর‌লে আদাল‌তের নি‌র্দে‌শে তার ঠাঁই হয় জেল হাজ‌তে। 

অভিযোগ মতে গতকাল বিকেল আনুমানিক সাড়ে তিনটে নাগাদ করিমগঞ্জ জেলার পাথারকান্দি থানাধীন ব্লক সিঙ্গারী এলাকার এক গোপন ডেরায় ড্রাগস বি‌ক্রি কর‌ছিল কালাম। তৎক্ষণাৎ গোপন সূত্রে খবরটি যায় বিশ্বজিৎ সিনহার কাছে। তিনি সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে হাজির হয়ে ড্রাগস খদ্দেরদের কাছ থেকে কালামের নম্বর নিয়ে ক্রেতা সেজে তাঁকে ফোনে এখানে আসার অনুরোধ জানান। এর কিচ্ছুক্ষন পর বিক্রির উদ্দেশ্যে কালাম উদ্দিন ঘটনাস্থলে আসতেই বিশ্বজিৎ ও তাঁর আরোও সঙ্গীরা তাঁকে পাকড়াও করে ফেলেন। তার কাছ থে‌কে মোট চৌদ্দ কৌটা ব্রাউন সুগার উদ্ধার হয়। যার বাজার মুল্য অনুমা‌নিক কু‌ড়ি হাজার টাকার মতো হ‌বে ব‌লে জানা গে‌ছে। 

এদিকে বিশ্বজিৎ সিনহা স্থানীয় সংবাদ মাধ্যমের কাছে অভিযোগ করে বলেন, ইদানিং কালে বৃহত্তর পাথারকান্দি এলাকায় নেশাজাতীয় সামগ্রীর রমরমা ব্যবসা চলছে। দীর্ঘদিন থেকে পাথারকান্দি এলাকা থেকে ব্রাউন সুগার রাজ্যের বিভিন্ন প্রান্তে পাচার হয়ে আসছে। আর এই ধরনের অসামাজিক কাজকর্মে যুব প্রজন্ম প্রায় ধংসের মুখে ধাবিত হচ্ছে। এব্যাপারে সঠিক তদন্ত ক্রমে অবাদে ড্রাগস ব্যবসায়ীদের প্রতি বিহিত ব্যবস্থা নিতে তিনি জেলা প্রশাসনের কাছে জোরালো আর্জি জানান।

এদিকে ধৃত যুবকের স্বীকার উক্তি ধ‌রে গতকাল রা‌তে পাথারকা‌ন্দি থানার ইন্স‌পেক্টর ও‌সি তানবীর আহ‌মেদ মধুরবন্দ লাগোয়া খিলরবন্দ এলাকার প্রধানমন্ত্রীর "মন কি বাত" অনুষ্ঠানে উঠে আসা রিকশা চালক আহমদ আলীর বা‌ড়ি‌তে তল্লা‌শি চা‌লি‌য়ে এ কা‌ন্ডের নেপ‌থ্যে নায়ক তথা মুল ড্রাগস কারবা‌রি আহমদ আলীর পুত্র নাসির উদ্দিনকে পাঁকড়াও‌য়ের চেষ্টা কর‌লেও তাদের ব্যর্থ হতে হয়। ত‌বে তা‌কে ধর‌তে পু‌লিশ সব‌দি‌কে জাল বি‌ছি‌য়ে‌ছে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন ও‌সি। এই কা‌ন্ডে পাথারকা‌ন্দি‌তে নয়‌টি স্কু‌লের স্থপ‌তি রিকশাওয়ালা আহমদ আলীর পু‌ত্রের নাম প্রকাশ্য বে‌রি‌য়ে আস‌তেই এলাকার বি‌ভিন্ন মহ‌লে নানা প্রশ্ন চিহ্ন দেখা দি‌য়ে‌ছে। 

এখানে উল্লেখ্য আসাম ত্রিপুরা সীমান্ত এলাকায় ড্রাগ পাচার বার বার খবরের শিরনামে উঠে আসছে। এখনই যদি তার কোন বিহিত না করা হয় তবে আগামী দিনে এক ভয়াবহ রূপ ধারন করবে বলে অভিজ্ঞ মহলের অভিমত।   




ছবিঃকিশোর রঞ্জন হোড়

কোন মন্তব্য নেই