HeadLogo

ডিজিটাল পাঠদান ও সেবামূলক কাজ হচ্ছে বিদ্যা ভারতী পরিচালিত স্কুল ত্রিপুরেশ্বরী বিদ্যা মন্দির





সবুজ ত্রিপুরা, ধর্মনগর প্রতিনিধি, ২১ এপ্রিল : করোনা মহামারীতে সারা বিশ্ব স্তব্ধ। মারণব্যাধি এই রোগ থেকে রক্ষা পেতে সরকারি নির্দেশে বন্ধ রয়েছে স্কুল, কলেজ,  অফিস আদালত সহ বিভিন্ন প্রতিষ্ঠান।  সরকারিভাবে সবকিছু বন্ধ থাকলেও ডিজিটাল পদ্ধতিতে পাঠদান চলছে উত্তর ত্রিপুরা জেলা শহর ধর্মনগরের বিদ্যা ভারতী পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠান ত্রিপুরেশ্বরী বিদ্যা নিকেতনে। 


               পুরোপুরি সামাজিক দূরত্ব বজায় রেখেই চলছে পড়াশোনা। প্রায় ১৫০ ছাত্র-ছাত্রী নিজ বাড়িতে বসে পড়াশোনা চালিয়ে যাচ্ছে।  ঠিক একই ভাবে প্রায় ১৫ জন শিক্ষক শিক্ষিকা বাড়িতে বসে পাঠদান কার্য সম্পাদন করছেন। ঠিকভাবে পড়াশোনা হচ্ছে কি না সেদিকে নজর রাখছেন অভিভাবকরা।  




                         ধর্মনগর ত্রিপুরেশ্বরী বিদ্যা মন্দিরের শিক্ষাদানের এই পদ্ধতিতে সন্তুষ্টি প্রকাশ করছেন সচেতন মহল। বর্তমান পরিস্থিতিতে কিভাবে ছাত্রদের পড়াশোনা চালু রাখা যায় সে নিয়ে অনেক পর্যালোচনার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রধানাচার্য গৌরাঙ্গ দেবনাথ জানান এই ডিজিটাল পদ্ধতিতে ছাত্ররা বাড়িতে বসে পড়াশোনা চালিয়ে যেতে সক্ষম হচ্ছে। 




                           এদিকে বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র-ছাত্রীরা নিজ বাড়িতে মাস্ক তৈরী করে সাধারণ মানুষের মধ্যে বন্টন করছেন। আগামী দিনে সেনিটাইজার তৈরী করে সাধারণ মানুষের হাতে পৌঁছে দাওয়ার অঙ্গীকার করেছেন বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা সহ ছাত্র-ছাত্রীগণ। বর্তমান পরিস্থিতিতে এধরণের সেবা কাজ করার জন্য ধর্মনগর ত্রিপুরেশ্বরী বিদ্যা মন্দির আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিনত হয়েছে।


কোন মন্তব্য নেই