HeadLogo

করোনা ভাইরাসের বিরুদ্ধে সতর্কতা নিতে ভারতীয় রেলওয়ের ৭৬ টি ট্রেন বাতিলের ঘোষণা




সবুজ ত্রিপুরা, সংবাদমাধ্যম, ১৮ মার্চ : ভারতীয় রেলপথ করোনাভাইরাস বিরুদ্ধে সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে ৭৬ টি ট্রেন বাতিল করেছে। কর্মকর্তাদের মতে, কেন্দ্রীয় রেলপথ ২৩ টি ট্রেন, দক্ষিণ মধ্য রেলপথে ২৯ টি ট্রেন, পশ্চিম রেলওয়ে জোনে ১০ টি, দক্ষিণ পূর্ব রেলওয়ে জোনে ৯ টি এবং উত্তর রেলওয়ে জোনে ৫ টি ট্রেন বাতিল করা হয়েছে। পশ্চিমাঞ্চল রেলওয়ে এবং কেন্দ্রীয় রেলওয়ে বিশাল সংখ্যক জনসাধারণকে আটকানোর লক্ষ্যে টিকিটের দাম বাড়িয়েছে।


ইতোমধ্যে ভারতীয় রেলপথ তার আঞ্চলিক রেলপথকে একটি পরামর্শ প্রদান করে বলেছে যে, খাদ্য সরবরাহের ব্যবসায়ের ক্ষেত্রে জ্বর, কাশি, নাকের প্রবাহ বা শ্বাসকষ্টের মতো লক্ষণযুক্ত কোনও ক্যাটারিং স্টাফ মোতায়েন করা উচিত নয়। যাত্রীদের খাবার উত্পাদন এবং পরিষেবাগুলি সরবরাহের সময় সমস্ত কর্মীদের একটি ফেসমাস্ক এবং হ্যান্ড গ্লাভস্‌, হেড গিয়ার ইত্যাদি পরিধান, সাবান দিয়ে ঘন ঘন হাত ধোয়া, কাশি বা সর্দিযুক্ত মানুষের সাথে যোগাযোগ এড়ানো, চোখ, নাক স্পর্শ এড়ানো এবং মুখ, হাতের গ্লাভস্‌গুলি ঘন ঘন পরিবর্তন করা এবং বন্ধ ডাস্টবিনে নিষ্পত্তি, প্রতিদিন পরিষ্কার ও ধোয়া ইউনিফর্ম পরিধান ইত্যাদি করতে হবে।


পরামর্শে আরও বলা হয়েছে যে হ্যান্ড সাবান ও হ্যান্ড স্যানিটাইজারের পর্যাপ্ত স্টক সকল ক্যাটারিং ইউনিটে রাখা উচিত। রেলওয়ে বোর্ড রবিবার সমস্ত জোনাল রেলপথ এবং সাধারণ পরিচালকদের কোভিড-১৯ এর বিরুদ্ধে সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে যাত্রীবাহী ট্রেনগুলির এসি কোচ থেকে কম্বল এবং পর্দা অপসারণের নির্দেশ দিয়েছে।
  
আরও পড়ুন : আগরতলা-শিলচরগামী দূরপাল্লার ট্রেন মাঝপথে আচমকা বন্ধ : চরম বিপাকে যাত্রীরা

কোন মন্তব্য নেই