HeadLogo

লকডাউনে খাদ্যাভাবের সমস্যা : দুঃস্থদের সহায়তায় এগিয়ে আসছেন সমাজের শুভবুদ্ধি মানুষেরা


সবুজ ত্রিপুরা, পানিসাগর প্রতিনিধি, ৩০ মার্চ :  করোনার  জেরে লকডাউন ঘোষণার ফলে সাধারণ জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বিশেষ করে খেটে-খাওয়া পরিবারগুলির মধ্যে অভাব অনটনের সাথে খাদ্যাভাবের সমস্যা দেখা দিয়েছে। যদিও রাজ্য সরকারের পক্ষ থেকে আগাম রেশনের মাধ্যমে বিপিএল, অন্ত্যোদয় এবং এডহক পরিবার গুলোকে অর্ধেক রেশন বিনামূল্যে বিতরণ করার সিন্ধান্ত গৃহীত হয়, সেই মোতাবেক প্রতিটি রেশনে বিতরনের প্রক্রিয়া চালু করা হয়েছে।


          সরকারের পাশাপাশি রাজ্যের ভিবিন্ন প্রান্তে বেসরকারি উদ্দ্যোগে ছোট-বড় ব্যবসায়ী, শিল্পপতি, এনজিও, ক্লাবের মত সংস্হাগুলি গরিব এবং দুঃস্হ পরিবারদের পাশে এসে দাঁড়িয়েছে। এমনিভাবে উত্তর জেলার পানিসাগর বাজারের কাপড় ব্যবসায়ী শ্রী অনন্ত দাস।

ছবি সৌজন্যে : রমাকান্ত দেবনাথ।

      শ্রী দাস উনার কষ্টার্জিত উপার্জনের কিছুটা অর্থের বিনিময়ে নগর এলাকা ও এর আশপাশ এলাকার বেশ কিছু গরিব এবং দুঃস্হ পরিবারের হাতে ওনার সাধ্যমত দুদিনের চাল-ডাল এবং আলু তুলে দেন। তিনি জানান বিগত দুদিন পূর্বে থেকে আজ পর্যন্ত প্রায় কুড়িটির মত পরিবারকে পাঁচ কিলো চাল, এক কিলো মুশুর ডাল এবং এক কিলো আলু করে বিতরন করছেন।


       তিনি সমাজের প্রতিটি মানুষের কাছে বিনীত অনুরোধ রাখেন যে, এই বিপর্যয়ের সময় সকলে যেন তাদের সাধ্যমতো সাহায্যের হাত বাড়িয়ে দেন। আশা করা যাচ্ছে, ওনার এই ধরনের মহৎ কাজের মধ্য দিয়ে গোটা পানিসাগর এলাকার শুভবুদ্ধিসম্পন্ন জনগনের মধ্যে সাহায্যের অনুপ্রেরণা জেগে উঠবে ।

কোন মন্তব্য নেই