রাস্তা সংস্কারের দাবিতে জাতীয় সড়ক অবরোধ-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা 

১৯ ফেব্রুয়ারি
শনিবার
ধর্মনগর  প্রতিনিধিঃ রাস্থা সংস্কারের দাবিতে আসাম-আগরতলা জাতীয় সড়ক অবরোধ করলো স্থানীয় জনগন। ঘটনা পানিসাগর মহকুমার নোয়াগাং এলাকায়।  

প্রসঙ্গত আসাম আগরতলা জাতীয় সড়কের নোয়াগাং এলাকা থেকে একটি রাস্তা ইন্দুরাইল হয়ে জলাবাসা এলাকায় গিয়ে মিশেছে। দীর্ঘ বারো কিলোমিটার দূরত্বের এই রাস্তাটির বহু বছর যাবৎ বেহাল দশা। রাস্তা ভাঙতে ভাঙতে রাস্তায় তৈরি হয়েছে বিশাল বিশাল গর্ত। শীত গ্রীষ্ম বারো মাসেই জরাজীর্ণ এই রাস্তাটিতে জলজমে থাকায় দুর্ঘটনার কবলে পরতে হচ্ছে পথচলতি জনগনদের থেকে শুরু করে স্কুল পড়ুয়াদের।জানাগেছে এই রাস্তাটি দিয়ে ইন্দুরাইল, উত্তর পদ্মবীল, দক্ষিন পদ্মবীল সহ মোট চারটি গ্রামের  জনগনের সহস্রাধিক পরিবারের  যাতায়াত। ফলে রাস্তার বেহাল দশার কারনে প্রতিনিয়ত তাদের সমস্যায় পরতে হচ্ছে। তাই দ্রুত এই রাস্তাটি সংস্কারের দাবি নিয়ে শুক্রবার সকাল ১০ টা থেকে নোয়াগাং স্থিত  বেথেলহেম ইংলিশ মিশনারি স্কুলের সম্মুখে বিস্তীর্ণ এলাকার গ্রামের জনগন ও স্কুল পড়ুয়ারা মিলে আসাম-আগরতলা 

জাতীয় সড়কটি অবরোধ করেন।অবরোধ কারীরা জানান দীর্ঘ প্রায় ১০ বছর যাবৎ এই রাস্তাটির বেহাল দশা। প্রতিদিন হচ্ছে দূর্ঘটনা । আজ থেকে কয়েক মাস আগেও  ইন্দুরাইল থেকে এই রাস্তা দিয়ে বেথেলহেম স্কুলে আসার সময়  এক পড়ুয়াকে নিয়ে তার বাবা  দুর্ঘটনার কবলে পরে। ঐ দুর্ঘটনায় মৃত্যু হয় পড়ুয়ার বাবার। গতকালো অর্থাৎ বৃহস্পতিবার  এই বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর এক ছাত্র আবারো এই রাস্তাতেই ভয়াবহ দুর্ঘটনা গ্রস্থ হয়। বহুবার পূর্তদপ্তর থেকে শুরু করে প্রশাসনের একাধিক স্তরে জানিয়েও কোনই লাভ হয়নি। পূর্বেও স্থানীয়রা পথ অবরোধ করেছিল কিন্তু তাতেও ফল শূন্য। তাই শুক্রবার স্থানীয় অবরোধকারিরা আজ থেকেই রাস্তা সংস্কারের কাজ শুরুর দাবি তুলতে থাকে। 
দীর্ঘ প্রায় ৫ ঘন্টা যাবৎ চলতে থাকে জাতীয় সড়ক অবরোধ। অবরোধের দুদিকেই বহিরাজ্যের বহু  লরি আটকে পরে।অবশেষে অবরোধ স্থলে ছুটে আসেন পানিসাগরের মহকুমা শাসক রাজীব পন্থ ও অন্যান্য প্রশাসনিক আধিকারিকরা। দীর্ঘক্ষণ অবরোধকারীদের সাথে আলোচনার পরে শুক্রবার থেকেই রাস্তা সংস্কারের কাজ শুরু হলে বেলা ২টা নাগাদ জাতীয় সড়ক অবরোধ মুক্ত হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu