বেতন না পেয়ে জাতীয় সড়ক অবরোধ করল প্রায় চৌদ্দশ অস্ট্রিক কর্মচারীরা-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা 

১০ জানুয়ারি

সোমবার

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ অস্থায়ী কর্মীদের বেতন পাচ্ছে না দীর্ঘ দিন ধরে। দেব দিচ্ছি করে কাটিয়ে দিচ্ছিল ও এন জি সি কর্তব্যরত এক উচ্চপদস্থ অফিসার। 

তারই প্রতিবাদে সরব হয়ে শনিবার এগারোটায় জাতীয় সড়ক অবরোধ করল প্রায় চৌদ্দশ অস্ট্রিক কর্মচারীরা। ঘটনা তেলিয়ামুড়া থানাধীন হাওয়াই বাড়ি এলাকায়। অবশেষে প্রতিশ্রুতি পেয়ে পথ অবরোধ মুক্ত করে বিক্ষোভকারীরা।সংবাদে জানা যায় দীর্ঘ কয়েক মাস ধরে ওএনজিসি কর্মরত অস্থায়ী কর্মীরা মাসের পারিশ্রমিক পারছে না। এ ব্যাপারে ওএনজিসি অস্থায়ী কর্মীরা বড়মুড়াস্থিত ও এন জি সি এর কর্মরত অফিসার বিষ্ণু অরোরা কে বারবার জানিও কাজের কাজ কিছুই হয় নি।

অফিসার গাফিলতিতে ওএনজিসি কর্মীরা দীর্ঘদিন ধরে বেতন না পেয়ে বেঁচে থাকার যুদ্ধে অবতীর্ণ হয়েছে শনিবার। এই কাজের উপর নির্ভর করে ঐসকল অস্থায়ী কর্মীরা সংসারের ভরণপোষণ। তার মধ্যে কাজের পারিশ্রমিক দীর্ঘদিন ধরে না পাওয়াতে সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে অস্থায়ী কর্মীদের। আর তারই ফলে বিক্ষুব্ধ হয়ে শনিবার সকাল ১১ টা নাগাদ তেলিয়ামুড়া থানাধীন হাওয়াইবাড়ি ড্রপ গেট এলাকায় বাঁশ জাতীয় সড়কে ফেলে দিয়ে অবরোধ শুরু করে। 

এই খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় তেলিয়ামুড়া পুলিশ কর্মীসহ ও এন জি সি এর কর্মরত করিৎকর্মা অফিসার বিষ্ণু অরোরা। তিনি যাওয়াতে বিক্ষোভকারীরা জোরকদমে বিক্ষোভ দেখায় এবং শ্লোগান তুলতে শুরু করে বিগত মাসের বেতন না পেলে তারা পথ অবরোধ মুক্ত করবে না। পরে অবশ্য তেলিয়ামুড়া পুলিশ বাবুদের দলতে পথ অবরোধ মুক্ত করে সাড়ে বারোটা নাগাদ। পরে ড্রপ গেট এলাকায় এসপিও ক্যাম্পে মধ্যে বিক্ষুব্ধ অবরোধকারীদের সাথে আলাপ-আলোচনা করে ওএনজিসি অফিসাররা। এদিকে কর্মরত সাংবাদিকদের সংবাদ সংগ্রহ করতে গেলে বাধার সম্মুখীন হতে হয়েছে ও এন জি সি এর কর্মরত অফিসার বিষ্ণু অরোরা এর কাছ থেকে। পরে সাংবাদিকদের কাছে অস্বীকার করে বিষ্ণু অরোরা। যদিও প্রত্যক্ষ দর্শীদের অভি মতে সাংবাদিককে বাধা সম্মুখীন হতে হয়েছে। তাও আবার ও এন জি সি এর কর্তব্যরত অফিসার বিষ্ণু অরোরার কাছ থেকে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu