বার বন্ধের দাবিতে দিনভর পথ অবরোধ, সন্ধ্যায় বার ভাঙচুর-Sabuj Tripura

সবুজ ত্রিপুরা 
২৪ ডিসেম্বর

শুক্রবার

ধর্মনগর  প্রতিনিধিঃ ধর্মনগর পুরো পরিষদের ২৫ নং ওয়ার্ডের অন্তর্গত দীঘলবাক এলাকার শ্রী পল্লীতে গড়ে উঠেছে সরকারী বরাত প্রাপ্ত  বিলিতি মদের বার। 

মঙ্গলবার বিকেলে ছিল এই মাহি বার কাম রেস্টুরেন্টের  শুভ উদ্বোধন। আর এর প্রাক্কালেই অর্থাৎ মঙ্গলবার সকাল থেকেই স্থানীয় এলাকাবাসী এই বার বন্ধ করার দাবি নিয়ে ধর্মনগর-কদমতলা রোড এর সোনারেরবাসা এলাকায় পথ অবরোধ করে বসেন। সকাল ১০ টা থেকে শুরু হয় এই পথ অবরোধ। দিনভর চলে অবরোধ।চরম দুর্ভোগ দেখা দেয় ধর্মনগর কদমতলায় চলাচলে। 

              হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

অবশেষে বিকেলবেলা প্রশাসনের তরফে অবরোধ স্থলে আসেন ধর্মনগর তহশীল দপ্তরের আর.আই।তিনি এসে অবরোধকারিদের পথ অবরোধ প্রত্যাহারের অনুরোধ করলে  অবরোধকারী স্থানীয় জনগণ সরাসরি জানিয়েদেন অবরোধ স্থলে উত্তর ত্রিপুরার জেলাশাসক কিংবা ধর্মনগরের মহকুমা শাসক না এলে পথ অবরোধ প্রত্যাহার করা হবে।

এই কথা শুনে আর.আই অবরোধ স্থল থেকে চলে যান। অবশেষে বিকেল গড়িয়ে সন্ধ্যা নামতেই একদল দুষ্কৃতী দীঘলবাক শ্রীপল্লিতে গড়ে ওঠা মাহি বারের গেটের তালা ভেঙ্গে ভেতরে  ঢুকে বারের দরজা জানালা  থেকে শুরু করে আসবাবপত্র ভাঙচুর ও লুটপাট চালায়।  ঘটনার খবর পেয়ে অবরোধ স্থলে ছুটে আসেন ধর্মনগরের মহকুমা শাসক কমলেশ ধর। তিনি এসে অবরোধকারীদের সাথে কথা বলে আশ্বাস দেন স্থানীয় এলাকায় গড়ে ওঠা মাহি বার বন্ধ করার ক্ষেত্রে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবেন।

অবশেষে দিনভর অবরোধ চলার পর সন্ধ্যা ছটা নাগাদ অবরোধকারী স্থানীয়  জনগণ অবরোধ প্রত্যাহার করেন।অবরোধ কারিদের বক্তব্য এখানে বিলেতি মদের বার খোলা হলে  স্থানীয় পরিবেশ নষ্ট হবে। পাশেই রয়েছে ভারত-বাংলাদেশ সীমান্ত।  এতএব এই  এলাকায় বার মোটেও শুভনীয় নয়।


 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu