জলে তলিয়ে গেল জলাশয়-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা 

০৮ ডিসেম্বর

বুধবার

বিশালগড়  প্রতিনিধিঃ গত দুই দিনের ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাব গোটা দেশের কয়েকটি রাজ্যের সাথে ক্ষুদ্র রাজ্য ত্রিপুরার মধ্যে বেশ প্রভাব পড়েছে। 

যার পরিপ্রেক্ষিতে জনজীবন এক প্রকার ব্যাহত হয়ে পড়ে। অন্যদিকে বলা বাহুল্য সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে কৃষকরা। এদিকে বিশালগৱ মহকুমা বিভিন্ন জায়গায় একাংশ কৃষকদের ধানের জমিতে জল জমে নষ্ট হয়ে যাই ।তার পাশাপাশি বাদ যায়নি সবজি চাষীরাও। 

                                 হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

অন্যদিকে কমলাসাগর বিধানসভা রাজেশ্বরী নগর এলাকার ৪২ কানি জায়গা নিয়ে অন্যের কাছ থেকে ঋণ নিয়ে জলাশয় তৈরি করেছিল বাদশা মিয়া নামে এক যুবক। তার দীর্ঘদিনের একটা স্বপ্ন ছিল সেই জলাশয় তৈরি করে মাছ চাষ করার ।শেষ পর্যন্ত অনেক জনগণের কাছ থেকে টাকা ধার নিয়ে সেই জলাশয় মাছ চাষ করে। কিন্তু গত দুই দিনের জাওয়াদের ঘূর্ণিঝড়ের ফলে সম্পূর্ণ স্বপ্ন তার ভেঙ্গে চুরমার জলের স্রুতে সেই জলাশয়ের পাড় ভেঙ্গে জল প্রবেশ করলে সম্পূর্ণ মাছ সেখান থেকে চলে যাই।আর সেই ঘটনা স্বচক্ষে দেখে হতবাক হয়ে পড়ে বাদশা মিয়া। তিনি কান্নায় ভেঙ্গে পড়েন এবং বলতে থাকেন তার সম্পূর্ণ স্বপ্ন তা শেষ হয়ে গেল। অনেক জনগণের কাছ থেকে টাকা নিয়ে সে জলাশয়ের মধ্যে মাছ চাষ করেছিল। 

তাই তিনি সরকারের নিকট দাবী রাখেন তাকে যদি সরকার সাহায্যের হাত বাড়িয়ে দেয় তাহলে বেশ উপকৃত হবে । পাশাপাশি অন্যের কাছ থেকে যে টাকা ধার নিয়ে জলাশয় তৈরি করেছিল তা কিছুটা হলেও নিস্তার পাবে। এখন দেখার বিষয় সরকার কি ভূমিকা নেয় তার প্রতি। এদিকে সেই জলের স্রোতের মধ্যে একাংশ বাড়ি ঘর জলের তলায় চলে যায়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu