ধর্মনগরে "আমাদের গর্ব শহীদ শম্ভু রায়" সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সেবা মূলক কর্মসূচি - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
৮ জুন
মঙ্গলবার

ধর্মনগর প্রতিনিধি:- ছত্রিশগড়ে মাওবাদী হামলায় ধর্মনগরের যুবক তথা ভারত মাতৃকার বীর সেনানী শম্ভু রায় ভারত মাতার সেবা করতে গিয়ে কিছু দিন পূর্বে বীরদর্পে শহীদ হয়েছিলেন। দেশ রাজ্য এবং জন্মমাটি ধর্মনগরের ভাগ্যপুর গ্রামের বীর সেনানী শহীদকে অত্যন্ত বিনম্র চিত্তে স্মরণ করতেই "আমাদের গর্ব শহীদ শম্ভু রায়" নামক সামাজিক সংস্থা গঠন করা হয়। 

বীর শহীদ শম্ভু রায় নামাঙ্কিত এই সামাজিক সংস্থায় শহীদ শম্ভু রায়ের বন্ধুবান্ধব সহ এলাকার যুবকরা রয়েছেন। বেশ কিছুদিন যাবত বর্তমান ভয়ঙ্কর কোভিড পরিস্থিতিতে বিভিন্ন ভাবে সমস্যাগ্রস্থ জনগনদের পাশে দাঁড়িয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে এই সামাজিক সংস্থাটি। রবি ও সোমবার শহীদ শম্ভু রায়কে স্মরণ করে এলাকার দুঃস্থ জনগনদের মধ্যে মাস্ক এবং সেনিটাইজার ও খাদ্য সামগ্রী বিতরণ করেন তারা। 

পাশাপাশি এই সংস্থাটি রবিবার বিএসএফ জওয়ানদের মধ্যে মাস্ক এবং সেনিটাইজার বিতরণ করেন। সংস্থার সদস্যরা জানিয়েছেন তারা এখন কোভিড পরিস্থিতিতে দুঃস্থ দের হাতে খাদ্য সামগ্রী তুলে দেওয়ার সাথে সাথে কোন কোভিড আক্রান্তের অক্সিজেনের প্রয়োজন হলেও এগিয়ে যাবেন। পাশাপাশি তারা শুধু এই কোভিড পরিস্থিতিতেই না আগামীতেও বিভিন্ন সহযোগিতার জন্য সাহায্যের হাত নিয়ে মানুষের পাশে থাকবেন। 

বর্তমান এই কোভিড পরিস্থিতিতে ধর্মনগর চন্দ্রপুরের বর্ণমালা নামক একটি সাংস্কৃতিক সংস্থাও জনগনের পাশে এসে দাঁড়িয়েছে। এই সংস্থার কর্ণধার পার্থ নাগ ও জয়জিৎ নাথ জানিয়েছেন বিগত প্রায় দুই সপ্তাহ যাবত তারা ধর্মনগর পুর পরিষদ এলাকার কোভিড আক্রান্তের বাড়িতে ঔষধ বা কখনো বাজারসহ বিভিন্ন সামগ্রী পৌছে দিচ্ছেন। তারা কোভিড পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এভাবেই কোভিড আক্রান্তদের সার্বিক সাহায্য করে যাবেন।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu